ঢাকা, বৃহস্পতিবার ১৯ মে ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন
ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে করোনায় ৭ জনের প্রাণহানি
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ডেডিকেটেড করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনায় ২ জন ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ময়মনসিংহের বাসিন্দা ৪ জন, জামালপুরের ২ জন এবং নেত্রকোনার একজন রয়েছেন।

মঙ্গলবার (৩১ আগস্ট) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান।

সোমবার (৩০ আগস্ট) সকাল ৮টা থেকে মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৩ জন নারী এবং ৪ জন পুরুষ। চলতি আগস্ট মাসে এ নিয়ে ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গে ৪১৪ জনের মৃত্যু হয়েছে। এর পূর্বে জুলাই মাসে করোনা ও উপসর্গে ৪৮২ জনের মৃত্যু হয়েছিল।

করোনায় মারা যাওয়া ব্যক্তিরা হলেন, ময়মনসিংহ সদরের নজরুল ইসলাম (৭২) ও গৌরাঙ্গ (৭০)। এছাড়াও ময়মনসিংহ গৌরীপুর উপজেলার আক্তার উদ্দিন (৮০), ভালুকা উপজেলার আসমা আক্তার (৪২), জামালপুর ইসলামপুর উপজেলার মমতা বেগম (৫৫) এবং সরিষাবাড়ি উপজেলার আবুল হোসেন (৬৫) নেত্রকোনা কেন্দুয়া উপজেলার পান্না আক্তার (৪০) করোনা উপসর্গে মারা যান।

ডা. মহিউদ্দিন খান জানান, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ১৬ জন ভর্তিসহ হাসপাতালের করোনা ওয়ার্ডে ১৭৫ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে আইসিউতে ১২ জন চিকিৎসাধীন আছেন। এছাড়াও সুস্থ হয়ে ২৩ জন হাসপাতাল ছেড়ে গেছেন।

সিভিল সার্জন নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ৬৮৪ টি নমুনা পরীক্ষায় ১০৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৫ দশমিক ০৫ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২১ হাজার ১৯ জন এবং সুস্থ হয়েছেন ১৮ হাজার ৭১৩ জন।

Leave a Reply

Your email address will not be published.

x