ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলারডুবি: অবশেষে মিলল শিশু নাশরা লাশ
যুগান্তর প্রতিবেদন, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় যাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২২ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও অর্ধ শতাধিক।

শনিবার সকাল পৌনে ১০টায় ফায়ার সার্ভিসের ডুবুরিরা উপজেলার লইসকা বিলে থেকে ওই শিশুর মরদেহটি উদ্ধার করেন।

নিহত ওই শিশু নাশরার (৩)। সে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের পৈরতলা এলাকার হারিছ মিয়ার মেয়ে। নিহতদের মধ্যে নারী ও শিশুর সংখ্যাই বেশি।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের উপপরিচালক তৌফিকুল ইসলাম জানান, নৌকাডুবির পর থেকে শিশু নাশরা নিখোঁজ ছিল। তার সন্ধানে শনিবার সকাল থেকে ফের উদ্ধার অভিযান শুরু করে ডুবুরি দল। পরে পৌনে ১০টায় উপজেলার লইসকা বিলে থেকে শিশু নাশরার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় একে একে ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ডুবে যাওয়া ট্রলারটিও উদ্ধারের চেষ্টা চলছে।

এর আগে শুক্রবার বিকেল সোয়া ৫টার দিকে লইসকা বিলে একটি যাত্রীবোঝাই ট্রলারের সঙ্গে বিপরীত দিক থেকে আসা অপর একটি বালুবোঝাই ট্রলারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে শতাধিক যাত্রীবোঝাই ট্রলারটি ডুবে যায়। এ ঘটনায় রাত সাড়ে ১১টা পর্যন্ত ২১ জনের লাশ উদ্ধার করা হয়। তাদের মধ্যে ১৬ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা বলেন, দুর্ঘটনার পর পালিয়ে যাওয়ার চেষ্টাকালে বালুবোঝাই ট্রলারেরচালকসহ তিনজনকে আটক করা হয়েছে। আটকরা পুলিশ হেফাজতে রয়েছে। উদ্ধার কাজ এখনো চলছে।

Leave a Reply

Your email address will not be published.

x