ঢাকা, রবিবার ২৬ মে ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
বানারীপাড়ার বিশারকান্দি শেরেবাংলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিন আর নেই
নাহিদ সরদার, বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধি

বরিশালের বানারীপাড়া উপজেলার বিশারকান্দি শেরেবাংলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. নিজাম উদ্দিন (৫২) আর নেই। বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ডায়রিয়া ও পেটের পীড়ায় আক্রান্ত হলে ওই দিন সকালে তাকে প্রথমে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে সেখান থেকে বরিশাল শেবাচিম হাসপাতালে রেফার করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বিশারকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান প্রয়াত আ. হালিম তার বড় ভাই।
অধ্যক্ষ মো. নিজাম উদ্দিন বিশারকান্দি ইউনিয়নের মরিচবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও শেরে বাংলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ হিসেবে আমৃত্যু অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন। তিনি প্রতিষ্ঠান দুটির অবকাঠামো ও শিক্ষার উন্নয়নে আজীবন অক্রান্ত পরিশ্রম করে গেছেন। তার ঐকান্তিক প্রচেষ্টার ফলে বিশারকান্দির অবহেলিত জনপদে এ প্রতিষ্ঠান দুটি আদর্শ শিক্ষাপ্রতিষ্ঠানে পরিণত হয়েছে।
তার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১০ টায় বিশারকান্দি শেরে বাংলা ডিগ্রি কলেজ মাঠে প্রথম ও সাড়ে ১১টায় মরিচবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে চির নিদ্রায় শায়িত করা হবে।
এদিকে সর্বজন প্রিয় ও শ্রদ্ধেয় অধ্যক্ষ মো. নিজাম উদ্দিনের মৃত্যুতে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের সংসদ সদস্য মো. শাহে আলম, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস ও মো. মনিরুল ইসলাম মনি, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ মো. গোলাম ফারুক, পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ্ মঞ্জু মোল্লা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাওলাদ হোসেন সানা, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুণ্ডু, উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. নুরুল হুদা, বিশারকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত (সান্ত), সাবেক চেয়ারম্যান মো. ওমর ফারুক, বিশারকান্দি শেরেবাংলা ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি ও সাবেক কর কমিশনার আজিজুল হক, বানারীপাড়া প্রেস ক্লাবের সভাপতি রাহাদ সুমন, সহসভাপতি প্রভাষক মামুন আহমেদ, সাধারণ সম্পাদক সুজন মোল্লা, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শফিক শাহিন, সাধারণ সম্পাদক ফয়েজ আহম্মেদ শাওন প্রমুখ গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

3 responses to “বানারীপাড়ার বিশারকান্দি শেরেবাংলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিন আর নেই”

  1. For latest news you have to pay a visit world wide web and on world-wide-web I found this site as a best site for
    newest updates.

  2. Because the admin of this web page is working, no question very soon it will be well-known, due to its quality
    contents.

  3. Ahaa, its good dialogue about this piece of writing here
    at this web site, I have read all that, so at this time me also commenting at this place.

Leave a Reply

Your email address will not be published.

x