ঢাকা, শনিবার ২২ জুন ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
সিলেটে বেপরোয়া নারী ছিনতাইকারীরা
রুবেল আহমদ সিলেট প্রতিনিধিঃ

সিলেট নগরিতে দিন দিন বৃদ্ধি পাচ্ছে নারী অপরাধীরা শক্তিশালী হচ্ছে ‘নারী সিন্ডিকেট’। এই নারীদের সাথে অপরাধ জগতের কারা জড়িত রয়েছেন রয়েছে নানান প্রশ্ন । মিডিয়া আলোচনায় নারী অপরাধীদের তালিকাও বাড়ছে। কোন নারী ইয়াবায়, কেউ প্রতারণায় ও ছিনতায়ে। বেশির ভাগই দেখা গেছে মাদক নিয়ে আটক হচ্ছেন নারীরা।

বর্তমান মিডিয়ার আলোচনায় আলোচিত হেলেনা জাহাঙ্গীর,পিয়াসা,পরিমনি তাদের নিয়ে মিডিয়া অঙ্গনে তোলপাড় চলছে। তাদের মতো না হলেও তাদের চেয়ে কম নয় সিলেটের নারী অপরাধীরা।

সিলেটের নারী অপরাধীদের মধ্যে শীর্ষে রয়েছেন, অপরাধ সাম্রাজ্যের রাণী কমলা ও সুমি । সিলেটের গোয়াইনঘাট উপজেলার রাণীগঞ্জের নাসির উদ্দিনের স্ত্রী কমলা বেগম ফাতেমা। এয়ারপোর্ট থানাধীন এলাকা উমদারপাড়ায় কমলার পিত্রালয়। বর্তমানে সিলেট নগরীর কানিশাইলে তার নিজস্ব বাসায় বসবাস করে।

কমলা ও সুমি দীর্ঘদিন থেকে সিলেট নগরীতে নারী ছিনতাইদের গডফাদার ও মাদকের ডিলার হিসাবে কাজ করে যাচ্ছে।

নগরীর মার্কেটে নারী ছিনতাইকারীদের নিয়ে বেপোরোয়া হয়ে উঠেছে। আর এই সকল ছিনতাইকারীদের সেল্টারদাতা কমলা। কমলা ও সুমির এই শক্তিশালী ছিনতাই চক্রে রয়েছে হবিগঞ্জের লাখাই থানার মুরাফুর গ্রামের সবু মিয়ার স্ত্রী পুতুলী বেগম, বর্তমানে পুতুলী বেগম নগরীর উপশহর এলাকার এইচ ব্লক ৩ নং রোডের বিলপার এলাকায় বাড়া বাসায় আছে।এই ছিনতাই চক্র

তারা সকল ধরণের অপরাধের সাথে জড়িত। এই চক্রটি সিলেটের বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে অস্ত্র ও মাদক পাচার করে থাকে। এমনকি কমলার বাসায় প্রতিদিন বসে যৌন ও মাদকের আসর। সম্প্রতি কমলা বিপুল পরিমান ইয়াবাসহ ঢাকার নিউ মার্কেট থানা পুলিশের হাতে আটক হয়। কমলার বিরুদ্ধে রয়েছে মাদক, ছিনতাই ও ডাকাতি সহ এশাধিক মামলা।

ছিনতাইকারী সুমি ও কমলা। তাদের পেশা হচ্ছে ছিনতাই। তারা নগরীর বিভিন্ন মার্কেট, হাসপাতাল, শাহপরান মাজারে ছিনতাই করে আর শুক্রবার হলে শাহজালাল মাজারে অবস্তান নেয়।

এসকল ভয়ংকর অপরাধীদের তালিকা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই নারীদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নিয়ে প্রশাসনের নিকট আশু হস্থক্ষেপ কামনা করছেন সিলেটের সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published.

x