ঢাকা, সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৫৭ পূর্বাহ্ন
টেস্ট খেলতে শ্রীলঙ্কার পথে বাংলাদেশ দল
Reporter Name

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ হারের ক্ষত না শুকাতেই কঠিন মিশনে শ্রীলঙ্কার পথে রওনা হয়েছে বাংলাদেশ দল। সফরে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট খেলবে মুমিনুল হকের দল।

সোমবার দুপুর ১২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভাড়া করা বিমানে চড়ে উড়াল দেয় টিম টাইগার্স। তিন ঘণ্টার যাত্রা শেষে কলম্বো পৌঁছাবে তামিম-মুশফিকরা। দলে আছেন সিরিজের জন্য ঘোষিত প্রাথমিক দলের ২১ ক্রিকেটার, কোচিং স্টাফ ও বিসিবি কর্মকর্তাসহ ৪১ জ

গত মাসে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাওয়া দলের প্রধান ছিলেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। শ্রীলঙ্কা সফরে টিম লিডারের দায়িত্ব পালন করবেন বিসিবি পরিচালক ও গেম ডেভেলপমেন্ট বিভাগের চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।

কলম্বোয় তিন দিন ঘরবন্দি কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশ দলকে। এরপর অনুশীলনের সুযোগ মিলবে জৈব-সুরক্ষা বলয়েই। প্রথম টেস্ট শুরু ২১ এপ্রিল থেকে। আর দ্বিতীয় টেস্ট শুরু ২৯ এপ্রিল। দুটি টেস্টই হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে।

দেশের বাইরে সবশেষ পাঁচ টেস্টে ইনিংস ব্যবধানে হারের তেতো স্বাদ পেয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কায়ও ভাগ্য বদলানো কঠিন চ্যালেঞ্জের হবে বলেই মনে করেন মুমিনুল।

রোববার সফরপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘শ্রীলঙ্কা কিন্তু দেশের মাটিতে সবসময় খুব ভালো দল। আমাদের জন্য সহজ হবে না, অনেক চ্যালেঞ্জিং হবে। আমরা এখন যে পরিস্থিতিতে আছি, এখান থেকে বের হতে ওই চ্যালেঞ্জটাকে নিতে হবে। আর ওই চ্যালেঞ্জটা পার করে টেস্ট দলের একটা ভালো ফল করতে হবে। আমাদের একটা ভালো ফল দরকার। আমরা অন্তত পাঁচ-ছয়টা টেস্ট ম্যাচে ব্যর্থ হয়েছি। আমাদের একটা ইতিবাচক ফল দরকার।’

Leave a Reply

Your email address will not be published.

x