ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
সিলেটে করোনায় ফের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড
রুবেল আহমদ সিলেট প্রতিনিধিঃ

মহামারি করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘর আবারও ছুঁয়েছে সিলেট। চব্বিশ ঘন্টায় এখানে মারা গেছেন ২২ জন। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪৭৮ জন।
আজ বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় এ তথ্য জানিয়েছেন।

তারা জানায়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে সিলেট বিভাগে করোনাক্রান্ত ২২ জন মারা গেছেন। যা চব্বিশ ঘন্টায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর আগে গত ১০ আগস্ট সকাল ৮টার থেকে ১১ আগস্ট সকাল ৮টার মধ্যে ২২ জন মারা গিয়েছিলেন।

নতুন করে মারা যাওয়াদের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জনসহ ২০ জনই সিলেট জেলায় মারা গেছেন। মৃতদের মধ্যে সুনামগঞ্জ ও হবিগঞ্জের ১ জন করে রয়েছেন।

এ নিয়ে বিভাগে ৯৫৩ জন মারা গেলেন করোনাক্রান্ত হয়েছে। তন্মধ্যে ওসমানী হাসপাতালে ৮১ জনসহ সিলেট জেলায় মারা গেছেন ৭৭৫ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৬৩ জন, মৌলভীবাজারের ৬৯ জন ও হবিগঞ্জের ৪৬ জন রয়েছেন।

এদিকে, সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে ৪৭৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ওসমানী হাসপাতালে ৫০ জনসহ ২০০ জন সিলেটের। বাকিদের মধ্যে রয়েছেন সুনামগঞ্জের ৮৮ জন, মৌলভীবাজারের ১৫৯ জন ও হবিগঞ্জের ৩১ জন। ২০৩৩ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ২৩.৫১ ভাগ।

বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫০ হাজার ৫২০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩১ হাজার ২৫৪ জন শনাক্ত হয়েছেন। সুনামগঞ্জের ৫ হাজার ৮৪২ জন, মৌলভীবাজারের ৭ হাজার ৩৪৯ জন ও হবিগঞ্জের ৬ হাজার ৭৫ জন রয়েছেন শনাক্তদের তালিকায়।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, সর্বশেষ চব্বিশ ঘন্টায় সুস্থ হয়ে ওঠেছেন ৫৯৭ জন। সবমিলিয়ে সুস্থ হওয়াদের সংখ্যা ৩৯ হাজার ৪২ জন।তিনি জানান, ৫১৪ জন করোনা রোগী সিলেটের বিভিন্ন হাসপাতালে এখন চিকিৎসাধীন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

x