ঢাকা, শনিবার ০৪ মে ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
বিশ্বকাপে নিজেদের লক্ষ্যের কথা জানালেন মাহমুদউল্লাহ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি ফরম্যাটে নিজেদের প্রমাণ করতে পারেনি বাংলাদেশ। এই ফরম্যাটের বিশ্বকাপেও খুব বেশি ভালো স্মৃতি নেই বাংলাদেশের। তবে এবার তারুণ্যে ভরা একটা দল নিয়ে বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ। তাতেই সাহসটা পাচ্ছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

মঙ্গলবার সকালে আইসিসি বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে। যেখানে প্রথম পর্বে গ্রুপ ‘বি’ তে থাকা বাংলাদেশকে প্রথম ম্যাচে লড়তে হবে স্কটল্যান্ডের সঙ্গে। এরপর ওমান ও পাপুয়া নিউগিনির সঙ্গে ম্যাচ।

তার আগে আইসিসির দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে মাহমুদউল্লাহ রিয়াদ জানালেন নিজেদের প্রত্যাশার কথা। জানিয়েছেন নিজেদের শক্তির জায়গাগুলো সম্পর্কে।

“আমাদের শক্তির জায়গা অলরাউন্ডাররা ও বোলাররা। তবে সাম্প্রতিক সময়ে ব্যাটিংয়েও উন্নতি দেখা গেছে। সব মিলে দলের ব্যালেন্স দারুণ। পাঁচ-ছয়জন অলরাউন্ডার আছে আমাদের, যারা ব্যাট-বল দুই দিক থেকেই অবদান রাখতে পারে।”

ঘরের মাঠে অজিদের বিপক্ষে সবশেষ সিরিজে মোস্তাফিজুর রহমান, শরিফুল, সাইফউদ্দিনরা দুর্দান্ত খেলেছেন। তাদের সঙ্গে স্পিনাররাও ছিলেন সমানে সমান। মাহমুদউল্লাহ মানছেন, দলের শক্তির জায়গাটা এখানেই।

“সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স বিবেচনায় আমাদের ফাস্ট বোলাররা অবিশ্বাস্য পারফর্ম করছে। স্পিন তো বরাবরই আমাদের শক্তি। তারা যদি কয়েকটি ম্যাচে নিজেদের মেলে ধরতে পারে, আশা করি আমরা ভালো কিছু ফল পাব।”

টি-টোয়েন্টির বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের উপস্থিতি দলের শক্তি নিঃসন্দেহে বাড়িয়ে দিবে বহুগুণ। সঙ্গে মোস্তাফিজ, আফিফ হোসেন, সোহানদের নিয়ে ভালো কিছুর আশা অধিনায়কের।

“সাকিব এক নম্বর অলরাউন্ডার এবং আমাদের দলের সবচেয়ে মূল্যবান সম্পদ। মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমানও দলের জন্য গুরুত্বপূর্ণ। আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসানের মতো অন্যরাও নিজের জন্য ও দলের জন্য ভালো করতে মুখিয়ে আছে এবং এই তরুণরা নজর কাড়ার মতো।”

প্রথম পর্বে তুলনামূলক সহজ দলের সঙ্গে খেলবে বাংলাদেশ। তবে ২০১৪ বিশ্বকাপে হংকংয়ের সঙ্গে হারের মতো পচা শামুকে যেন পা না কাটে সেদিকেও খেয়াল রাখতে হবে। তাই প্রথম বল থেকেই নিজেদের সেরাটা দেয়ার কথা জানিয়েছেন মাহমুদউল্লাহ।

“টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো টুর্নামেন্টে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। যার সঙ্গে খেলা হোক, একদম প্রথম বল থেকেই সেরাটা খেলতে হবে, সম্ভব সেরা মানসিক অবস্থায় থাকতে হবে এবং দলীয় প্রক্রিয়ায় পূর্ণ মনোযোগ ধরে রাখতে হবে যেন প্রতিটি ম্যাচ জেতা যায়।”

Leave a Reply

Your email address will not be published.

x