ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ০৩:০২ অপরাহ্ন
মমেক হাসপাতালে একদিনে করোনায় ১৫ জনের মৃত্যু
তাপস কর, ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে করোনা ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় এক কিশোরীসহ আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সাতজন করোনায় এবং আটজন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মঙ্গলবার (১০ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টার মধ্যে ইউনিটটিতে করোনায় মারা যাওয়া সাতজনের মধ্যে পাঁচজন ময়মনসিংহের। বাকি একজন করে নেত্রকোনা ও টাঙ্গাইলের বাসিন্দা।তারা হলেন- ময়মনসিংহ সদরের ফেরদৌস আলম (৩৫), আব্দুল কুদ্দুস (৮০), জরিনা বেগম (৩৫), ঈশ্বরগঞ্জের জুলেখা বেগম (৮০), মুক্তাগাছার শাহ আলম (৪৫), নেত্রকোনা সদরের রইস উদ্দিন (৬৫) ও  টাঙ্গাইল সদরের খুকী বেগম (৭০)। এ সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া আটজনের মধ্যে সাতজনই ময়মনসিংহ জেলার বাসিন্দা। তাদের মধ্যে একজন কিশোরী রয়েছেন। অন্যজন নেত্রকোনার বাসিন্দা। তারা হলেন- ময়মনসিংহ সদরের মিতু আক্তার (১৫), রোজিনা খাতুন (৬৫), গফরগাঁওয়ের বেগম (৩৫), সেলিনা খাতুন (৬০), সুফিয়া খাতুন (৫০), লুতফা আক্তার (৫০), হালুয়াঘাটের রঞ্জনা রানী (৪০) ও নেত্রকোনার কেন্দুয়া উপজেলার নার্গিস আক্তার (৫০)। ডা. মহিউদ্দিন খান মুন আরও জানান, হাসপাতালে আসন সংখ্যা ২৩০ থেকে বাড়িয়ে ৪০২ করা হয়েছে।

বর্তমানে রোগী ভর্তি আছেন ৪১১ জন। এর মধ্যে ২১ জন রোগী আইসিইউতে চিকিৎসাধীন আছেন। নতুন রোগী ভর্তি হয়েছেন ৩১ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৬ জন। এদিকে জেলায় গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৫ জনের নমুনা পরীক্ষা করে করোনার উপস্থিতি মিলেছে ১৮৮ জনের শরীরে।

Leave a Reply

Your email address will not be published.

x