ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
ওসমানীর আইসোলেশন সেন্টারে আনসার-কর্মচারী সংঘর্ষ, আতঙ্ক
রুবেল আহমদ সিলেট প্রতিনিধি

সিলেটের ওসামনী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে সংঘর্ষের ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনকে ১১ নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। আনসার ও আউটসোর্সিংয়ের ভিত্তিতে নিয়োজিত সানমুন এবং বুশরা কোম্পানির কর্মচারীদের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় শুক্রবার বিকেল পর্যন্ত কোন মামলা দায়ের হয়নি।

জানা গেছে, হাসপাতালের আনসার ও আউটসোর্সিংয়ের ভিত্তিতে নিয়োজিত বুশরা এবং সানমুন কোম্পানির কর্মচারীদের মধ্যে রোগীদের অক্সিজেন দেয়ার বিষয়টি নিয়ে তর্কবিতর্কের এক পর্যায়ে সংষর্ষের সূত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রাত ১২টার দিকে সানমুন কোম্পানির ওয়ার্ডবয় হিসাবে আইসোলেশন ওয়ার্ডে ( ১৭ নং ওয়ার্ড ) দায়িত্বপালনরত সোহেল একজন রোগীকে অক্সিজেন দিতে গেলে কর্তব্যরত আনসারদের কয়েকজন তাকে গালাগাল করেন এবং তার উপর চড়াও হন। এসময় চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। রোগীর স্বজন ও অন্যান্যদের এদিক সেদিক ছুটাছুটি করতে দেখা গেছে।

সোহেল জানান, এক পর্যায়ে আনসাররা তাকে ধরে জোর করে তাদের ক্যাম্পে নিয়ে গেট বন্ধ করে মারধোর করে। প্রায় ১৫/২০ মিনিট আটকে রাখার ওসমানী মেডিকেল কলেজের পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কয়েকজন পুলিশ সদস্য তাকে উদ্ধার করে ১১ নম্বর ওয়ার্ডে ভর্তি করেন।

আহত অন্যরা হলেন বদিউল জাহাঙ্গীর দোলন ও দরবেশ। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করেছেন সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী থানার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ফাঁড়ির ইনচার্জ এসআই জয়নাল জানান, তিনি তখন ঘটনাস্থলে ছিলেন না। দায়িত্বরত পুলিশ সদস্যরা সোহেলকে উদ্ধার করেন।

তিনি বলেন, এ ঘটনায় উভয়পক্ষে কয়েকজন আহত হয়েছেন। তবে এখনো কেউ কোন লিখিত অভিযোগ দাখিল করেন নি।

এদিকে আহত সোহেল আরও জানিয়েছেন, তার সানমুন কোম্পানি ও সহযোগী প্রতিষ্ঠান বুশরা কোম্পানির দায়িত্বশীলরা জানিয়েছে এ ব্যপারে শনিবার হাসাপাতাল পরিচালকের সাথে তাদের একটি বৈঠক অনুষ্ঠিত হবে। সেখা সন্তোষজনক কোন সমাধান না হলে তারা মামলা দায়েরের ব্যাপারে চিন্তা ভাবনা করবেন।

পুরো বিষযটি জানতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডাক্তার মাহবুব হোসেনের মোবাইলে কল দিলেও তিনি তা রিসিভ করেন নি।

Leave a Reply

Your email address will not be published.

x