ঢাকা, সোমবার ০৬ মে ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
ভৈরবে লকডাউনের ২য় দিনে মাঠে কঠোর প্রশাসন
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আজ শনিবার কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে স্বাস্থ্য বিধি মেনে চলতে ভৈরবের বিভিন্ন সড়ক ও পাড়া মহল্লায় কাজ করছে প্রশাসন। রাস্তায় পুলিশের পাশাপাশি র‌্যাব ও সেনা সদস্যরা টহল দিচ্ছে। সকাল থেকে ঢাকা-সিলেট মহাসড়কসহ বিভিন্ন আভ্যন্তরীণ সড়কে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন পয়েন্টে পুলিশ প্রাইভেট কার, ট্রাকসহ লোকজনকে চলাচল থামিয়ে পরিচয় পত্র যাচাই করছেন। এ সময় অপ্রয়োজনে যারা ঘর থেকে বাহিরে ঘোরাফেরা ও স্বাস্থ্য বিধি মানছেননা তাদের জরিমানা করা হচ্ছে। সকাল থেকে ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের র‌্যাব-১৪ ক্যাম্পের সামনে উপজেলা নিবার্হী কর্মকর্তা লুবনা ফারজানা সমাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মানাতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন।

লকডাউনে শহরে সকল ব্যবসা প্রতিষ্ঠান, দোকান-পাট বন্ধ রয়েছে। রিক্সা ও পণ্যবাহী ছাড়া বন্ধ আছে সকল ধরনের যানবাহন। তবে নদী পথে পন্য পরিবাহন রয়েছে স্বাভাবিক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা বলেন, গতকাল ২২ জুলাই থেকে আগামী ৫ আগষ্ট পর্যন্ত করোনার সংক্রমণ রোধে সরকারের দেয়া কঠোর লকডাউন মানাতে প্রশাসন দুটি চেক পোষ্ট বসিয়ে কাজ করে যাচ্ছে। যারা স্বাস্থ্য কিধি মানছেনননা তাদেরকে জরিমানা করা হচ্ছে। এ ছাড়াও করোনাকালিন সময়ে যাদের ঘরে খাদ্য সংকট আছে তাদের আমরা খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছি।  সরকার দেয়া বিধি নিষেধ মানাতে আমরা নিয়মিত কাজ করে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.

x