ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
সিলেটে চলছে দ্বিতীয় দিনের লকডাউন
রুবেল আহমদ সিলেট প্রতিনিধি

সারাদেশের ন্যায় সিলেটেও চলছে কঠোর বিধি নিষেধের দ্বিতীয় দিন। ভোর থেকে গাড়ি চলাচল কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে নগরীতে বেড়েছে গাড়ি চলাচল। সেই সাথে বাড়ছে মানুষের আনোগানা। নগরী ও শহরতলীর বেশ কয়েকটি পয়েন্টে এমন চিত্র দেখা যায়। বিশেষ করে মোটরসাইকলের দাপটে পুরো নগরী।

এদিকে গতকাল শুক্রবার লকডাউনের প্রথম দিন হওয়ায় নগরীতে মানুষকে সচেতন করে দেওয়া হয়েছে। নগরীর বিভিন্ন অলিগলিতে দোকানপাটও খোলা ছিল। তবে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব-পুলিশের কঠোর অবস্থানের কারণে সেগুলো বন্ধ করে দেওয় হয়। তাছাড়া অপ্রয়োজনে বাইরে বের হওয়া যানবাহনকে জরিমানা গুনলেও গাড়ি রেখে চালককে ফিরতে হয়েছে বাড়ি। গাড়ি আটক করে হেফাজতে নিতে দেখা গেছে পুলিশকে।

শনিবার সরেজমিন দেখা গেছে, সিলেটের চন্ডিপুলে দেখা যায়, সড়কের পাশে পুলিশ থাকলেও তাদের সামনে সিএনজি (অটোরিকশা) যাত্রী নিয়ে যাতায়াত করছে। একই ভাবে তেমুখী পয়েন্টে সামনে পুলিশের চেকপোস্টের কয়েক হাত দূরে সারিবদ্ধ হয়ে অন্যান্য দিনের মতো যাত্রী নিয়ে চলাচল করছে সিএনজি(অটোরিকশা। তবে নগরীর চৌহাট্টা ও বন্দরবাজারে দেখা গেছে পুলিশের কড়াকড়ি। যারা গাড়ি নিয়ে বের হচ্ছেন তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কোনো সু-নির্দিষ্ট কারণ না বলতে পারলে গুনতে হচ্ছে জরিমানা।

এদিকে সিলেট থেকে সারাদেশের সঙ্গে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রয়েছে। আঞ্চলিক সড়ক এমনকি নগরেও চলছে না কোনো যানবাহন। সরকারি-বেসরকারি সব ধরনের অফিস, মার্কেট, বিপণিবিতানসহ সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সড়কেও মানুষের চলাচল নেই। রয়েছে কেবল ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা বক্ষাকারী বাহিনীর গাড়ি।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্ল্যাহ তাহের জানান, করোনার সংক্রমণ রোধে কঠোর বিধি নিষেধ বাস্তবায়নে নগরের ছয়টি প্রবেশ পথের মোড়ে মোড়ে তল্লাশি চালানো হচ্ছে। একান্ত জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হলে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়া পুলিশের সঙ্গে মাঠে রয়েছেন সেনা ও বিজিবি এবং র‌্যাব সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published.

x