ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন
সিলেটে কোরবানির মাংসের কেজি ২৫০-৩০০ টাকা বিক্রি করছেন
রুবেল আহমদ সিলেট

সিলেটে কোরবানির মাংসের কেজি ২৫০-৩০০ টাকা বিক্রি করছেন

আজ ঈদুল আজহার দিন বিকেল থেকে সিলেট নগরীর বিভিন্ন স্থানে বসেছে নিম্ন আয়ের মানুষের জন্য কোরবানির মাংসের হাট। ঈদুল আজহায় সারাদিন বিভিন্ন বাড়ি থেকে সংগ্রহ করা কোরবানির মাংস নিয়ে হাট বসিয়েছিলেন নিম্ন আয়ের মানুষেরা। যাদের মাংসের প্রয়োজন তারা ২৫০-৩০০ টাকা কেজি দরে কোরবানির মাংস কিনে নিচ্ছেন ওই স্থানগুলো থেকে।

এসব মাংসের ক্রেতাও অবশ্য নিম্ন ও মধ্য আয়ের মানুষ। যারা কোরবানি দিতে পারেননি আবার লজ্জায় কারও বাড়ি গিয়ে মাংস সংগ্রহ করতে পারেননি তারা তাদের পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।

ফাঁকা সিলেটের মদিনা মর্কেট,দরগা গেইট আম্বরখানা,কাজি টুলা,জেল রোড,টিলাগড়, বন্দরবাজার, চাঁদনী ঘাটসহ কয়েকটি পয়েন্টে ছিল ছোট জটলা। প্রতিবছরই এই দিনে চোখে পড়ে এমন জটলা। এসব মাংসের দাম তুলনামূলক অনেক কম। তাই বাজারে কিংবা কসাইয়ের দোকানে না গিয়ে এখান থেকেই মাংস কেনেন নিম্ন আয়ের মানুষেরা।

বন্দরবাজার বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, যারা এখানে মাংস বিক্রি করছেন তাদের বেশিরভাগই বাড়ি বাড়ি গিয়ে সংগ্রহ করেছেন। এর বাইরে মৌসুমি কসাইয়ের কাজ যারা করেছেন তারাও এসব জায়গায় মাংস বিক্রি করছেন।

মৌসুমি কসাই রুমন আহমদ বলেন, তিনি ও তার ভাই সকাল থেকে দুপুর পর্যন্ত গরু কেটেছেন। সেখান থেকে ভাগে প্রায় ১৫ কেজির মতো মাংস পেয়েছি। ৫ কেজি বাড়ির জন্য রেখে বাকি ১০ কেজি বিক্রি করতে এসেছেন।

এক ক্রেতা বলেন, আমি ছিএনজি চালাই। লকডাউনে তেমন আয় না হওয়ায় কম টাকায় মাংস কেনার জন্য এসেছি। আমাদের তো আর কোরবানি দেওয়ার সামর্থ নেই।

3 responses to “সিলেটে কোরবানির মাংসের কেজি ২৫০-৩০০ টাকা বিক্রি করছেন”

  1. … [Trackback]

    […] Find More Information here on that Topic: doinikdak.com/news/38798 […]

  2. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/38798 […]

  3. … [Trackback]

    […] Here you will find 38812 more Info on that Topic: doinikdak.com/news/38798 […]

Leave a Reply

Your email address will not be published.

x