ঢাকা, শুক্রবার ০৬ অগাস্ট ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন
আটগ্রামে মাহমুদউল্লাহ রিয়াদ ক্রিকেট লীগ-২০২১ এর উদ্ভোধনী খেলা সম্পন্ন
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

সিলেটের জকিগঞ্জ উপজেলার আটগ্রামে, বাংলাদেশ জাতীয় দলের সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ এর টেস্ট থেকে বিদায় স্বরণে বৃহত্তর আটগ্রামের মাহমুদউল্লাহ রিয়াদ ভক্তদের উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত “মাহমুদউল্লাহ রিয়াদ ক্রিকেট লীগ” ২০২১এর উদ্ভোধনী ম্যাচ আজ ১৯শে জুলাই বিকাল ৪ঘটিকার সময় আটগ্রামস্থ আউটার স্টেডিয়ামে শুরু হয়।
উদ্ভোধনী খেলায় “রিয়াদ অব আটগ্রাম” বনাম “আটগ্রাম সাইলেন্স” পরস্পর মোকাবিলা করে “রিয়াদ অব আটগ্রাম” ৮ উইকেটে জয় লাভ করে।
উক্ত ক্রিকেট লীগে বৃহত্তর আটগ্রামের তরুন ক্রিকেটারদেরকে মোট তিন দলে বিভক্ত হয়ে(এম.৩০ আটগ্রাম/রিয়াদ অব আটগ্রাম/আটগ্রাম সাইলেন্স)পরষ্পরের মধ্য দুইবার করে মোকাবেলা করবে। উল্লেখ্যঃ ক্রিকেট লীগ টি হবে ৬০ বলের।পরবর্তীতে পয়েন্ট টেবিলের শীর্ষে দুই দল ফাইনালে খেলবে। খেলায় বৃহত্তর আটগ্রামের মোট ৪২জন তরুন ক্রিকেটার অংশগ্রহণ করছে।

মাহমুদউল্লাহ রিয়াদ ক্রিকেট লীগ ২০২১ এর আয়োজকবৃন্দ বলেন, সুস্থ জাতি গঠনে খেলাধুলার বিকল্প নেই। দৈহিক ও মানসিক সুস্থতা, মাদকমুক্ত সমাজ এবং কিশোর যুবাদের অবক্ষয়মুক্ত রাখতে পড়ালেখার পাশাপাশি জাতি গঠনে খেলাধুলার ভুমিকা অন্যতম।
খেলাধুলা এমন একটি বিষয়, যা মানুষকে জয়-পরাজয়ের মানসিকতা শিক্ষা দেয়। তরুণদের শারিরীক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার ভুমিকা অন্যতম। এই লক্ষে বৃহত্তর আটগ্রামে তরুণদেরকে
সৃজনশীল কাজকর্মে যুক্ত রাখতে আমরা বাংলাদেশ জাতীয় দলের সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের টেস্ট থেকে বিদায় স্বরণে একটি ক্রিকেট লীগের আয়োজন করেছি। ক্রিকেট হলো একটি ঐতিহ্যবাহী খেলা। আমাদের এই আয়োজনের মাধ্যমে পাড়ার ক্রিকেটারদের দক্ষতা সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।এবং ক্রিকেটকে আবারো নতুন করে জাগাবে।
খেলবে।

 

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ও রানার্সআপ দলের উন্নত পুরস্কারের ব্যবস্থা সহ প্রতি ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ ও ম্যান অফ দ্যা সিরিজ এবং সর্বোচ্চ উইকেট শিকারীর জন্য বিশেষভাবে পুরস্কৃত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x