ঢাকা, শুক্রবার ২১ জানুয়ারী ২০২২, ০২:৫৭ অপরাহ্ন
নেতৃত্ব বিকাশে ‘ফিউচার লিডার্স প্রোগ্রাম’ আয়োজন করতে যাচ্ছে ইএলডিসি-কুবি
মাঈনুদ্দীন হাসান, কুবি প্রতিনিধি

বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নেতৃত্ব ও উদ্যোক্তা তৈরির সংগঠন ‘অন্ট্রোপ্রিনিয়রশীপ এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট ক্লাব-ইএলডিসি, কুমিল্লা বিশ্ববিদ্যালয়’ কর্তৃক প্রথমবারের মতো আয়োজন হতে চলেছে “ফিউচার লিডার্স প্রোগ্রাম (এফএলপি) – ১.০”।

প্রোগ্রামটিতে অংশগ্রহণের জন্য ৭ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত চলবে রেজিস্ট্রেশন। রেজিস্ট্রেশন করতে পারবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী এবং সদ্য গ্র্যাজুয়েটরাও।

প্রোগ্রামটি সম্পর্কে সংগঠনটির প্রতিষ্ঠাটা ও আহ্বায়ক জহির রায়হান বলেন, এই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীরা বেসরকারি প্রতিষ্ঠানের নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে পরিষ্কার ধারণা পাবে, নিজের অবস্থান ও প্রস্তুতি সম্পর্কে জানতে পারবে, বিভিন্ন ওয়ার্কশপের মাধ্যমে নিজেকে দক্ষ করে তোলার সুযোগ পাবে, এবং প্রফেশনাল দের সাথে স্ট্রং নেটওয়ার্কিং এর সুযোগ পাবে।

প্রোগ্রামটিতে যেসব ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে সেগুলোর মাধ্যমে শিক্ষার্থীরা মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো সম্পর্কে ধারনা ও তাদের রিক্রুয়েটমেন্ট পদ্ধতি সম্পর্কে জানতে পারবে এবং অংশগ্রহণকারীরা আরও শিখতে পারবে টিম ওয়ার্ক, কমিনিউকেশন স্কিল, লিডারশীপ স্কিল, রেসপনসেবলিটি, প্রবলেম সল্ভিং, ওয়ার্ক অ্যাবিলিটি ও যৌথ আলোচনা।

প্রোগ্রামটিতে সর্বপ্রথম অংশগ্রহণকারীরা সফট স্কিলের উপর ধারণার ভিত্তিতে মূল্যায়ন করে প্রথম রাউন্ড অতিক্রম করতে পারলে শেখানো হবে সিভি/রিজিউমি রাইটিং। যারা ২য় রাউন্ড অতিক্রম করতে পারবে তাদের জন্য থাকছে ইন্টারভিউ টিপস এন্ড ট্রিকসের উপর ওয়ার্কশপ এবং সর্বশেষ প্রতিযোগীদের মধ্যে সেরা তিন নির্বাচন করা হবে মৌখিক ভাইভার মাধ্যমে। অবশেষে, সেরা দশ জনের জন্য থাকছে সার্টিফিকেট এবং সেরা তিন জনের জন্য থাকছে বিশেষ সার্টিফিকেট, পুরষ্কার এবং বিভিন্ন সুযোগ।

উল্লেখ্য, প্রায় একই উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে পরিচালিত অন্যান্য বিশ্ববিদ্যালয়ের প্রায় ২০টি সংগঠনের সাথে এবং ৮টি জাতীয় পর্যায়ের সংগঠনের সাথে সরাসরি কাজ করছে ইএলডিসি।

4 responses to “নেতৃত্ব বিকাশে ‘ফিউচার লিডার্স প্রোগ্রাম’ আয়োজন করতে যাচ্ছে ইএলডিসি-কুবি”

  1. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/33664 […]

  2. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/33664 […]

  3. betflix says:

    … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/33664 […]

  4. … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/33664 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x