ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
ঝিরি ঝিরি বৃষ্টিতে থেমে নেই মানবতায় মানুষ রংপুরের সচেতনতামূলক প্রচারণা 
হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার

কোভিড-১৯ ঊর্দ্বগতি রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিন আজ (৩ জুলাই) শনিবার চলছে। সরকারের কঠোর বিধি নিষেধ বাস্তবায়নে গতদিনের মতো আজও শনিবার  মাঠে রয়েছে সামাজিক সংগঠন মানবতায় মানুষ রংপুর।

রংপুর বিভাগে করোনা সংক্রমণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। প্রতিদিনই বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার। বিভাগে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে ভারতীয় সীমান্তবর্তী জেলাগুলোতে।

সামাজিক সংগঠন মানবতায় মানুষ রংপুরের পক্ষ থেকে আজ শনিবার রংপুর নগরীর গুপ্ত পাড়া, সেন পাড়া, মুলাটোল, কেরানী পাড়া, ধাপ লালকুটির, বাংলাদেশ ব‍্যাংকের মোড়, ডিসির মোড় বঙ্গবন্ধু ম‍্যূরাল, বেতপট্টি, জাহাজ কোম্পানি, পায়রা চত্বর হয়ে শালবন ইন্দ্রার মোড়ে আজ (৩ জুলাই ) শনিবার দুপুর ১২.০০ টা হতে ৩.০০ টা পযর্ন্ত পথচারী, ব‍্যবসায়ীবৃন্দ, রিক্সা চালক সহ বিভিন্ন পেশার মানুষের  মাঝে ৩০০শ’ মাক্স বিতরণ ও হ‍্যান্ড মাইকিং করে সরকারের দেয়া কঠোর লকডাউন মানতে আহ্বান জানানো হয়।

আজ শনিবার দুপুর ১২.০০ টা থেকে ৩.০০ টা পযর্ন্ত সামাজিক সংগঠন মানবতায় মানুষ রংপুরের পক্ষ থেকে নগরের বিভিন্ন এলাকায় সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলতে, জনসমাগম ঠেকাতে, মাক্স পরিধান, অতি প্রয়োজন ছাড়া ঘর হতে বের না হতে সহ ঘরে থাকতে মাইকিং মাধ্যমে আহ্বান  জানানো হয়।

সরেজমিনে, মানবতায় মানুষ রংপুরের সাধারণ সম্পাদক অলোক নাথ হ‍্যান্ড মাইকিং করে বিভিন্ন এলাকায় সরকারের স্বাস্থ্যবিধি মানতে, মাক্স পড়া এবং অতি প্রয়োজন ছাড়া ঘর হতে বেড় না হওয়ার জন‍্য জনসাধারণকে আহ্বান জানান।

সংগঠনের যুগ্ম আহ্বায়ক, সাজ্জাদ হোসেন  ও সাংগঠনিক সম্পাদক নয়ন মোহন্ত, সদস্য  অরুণ মহন্ত, হীমেল মিত্র অপু সংগঠনের পক্ষ হতে অসচেতন পথচারী সহ বিভিন্ন পেশার মানুষের মাঝে মাক্স প্রদান করেন এবং বিভিন্ন পেশার সহ অন‍্যান‍্যদের অপ্রয়োজনে ঘর হতে বের না হওয়ার আহ্বান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন, প্রচার সম্পাদক, গোলাম মোস্তফা, ক্রিড়া বিষয়ক সম্পাদক দানিশ আহমেদ, সদস্য, রাসেল আহমেদ,সজল আহমেদ।

সামাজিক সংগঠন মানবতায় মানুষ, রংপুরের সাধারণ সম্পাদক, অলোক নাথ বলেন,দেশে করোনার প্রার্দূভাব বেড়ে যাওয়ায় রংপুর নগরীর বিভিন্ন এলাকায়  সাধারণ মানুষের সচেতনতার লক্ষ্যে সামাজিক সংগঠন  মানবতায় মানুষ রংপুরের পক্ষ থেকে আজ কঠোর লকডাউনের তৃতীয়  দিনে আমরা হ‍্যান্ড মাইকিং করেছি, হ‍্যান্ড স‍্যানিটাইজার এবং ৩০০শ মাক্স অসচেতন মানুষের মাঝে বিতরণ করলাম। তিনি আরো বলেন, আজ বিকেল ৫ টার পর নগরীর বিভিন্ন স্থানে সংগঠনের পক্ষ হতে প্রচারণা চালানো হবে এবং আমাদের এই জন সচেতনতা মূলক কর্মসূচি অব‍্যাহত থাকবে।

2 responses to “ঝিরি ঝিরি বৃষ্টিতে থেমে নেই মানবতায় মানুষ রংপুরের সচেতনতামূলক প্রচারণা ”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/31901 […]

  2. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/31901 […]

Leave a Reply

Your email address will not be published.

x