ঢাকা, বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১, ০২:২৮ অপরাহ্ন
রংপুরে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু
হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার

রংপুরে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু

রংপুর বিভাগে আজ (৫ আগস্ট) বৃহস্পতিবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় একদিনে নতুন করে বেড়ে ৫০২ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৬ জেলায় একদিনে এ যাবত কালের একদিনে সর্বোচ্চ বেড়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে।

এ সময়ে বিভাগের রংপুরে ৭ জন, ঠাকুরগাঁয় ৪ জন, দিনাজপুরে ৩ জন, পঞ্চগড়ে ২ জন, গাইবান্ধায় ১জন এবং লালমনিরহাট জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৫৩৪ জন।

এ নিয়ে বিভাগে ২ লাখ ২৩ হাজার ৯৩১ জনের নমুনা পরীক্ষা করে মোট ৪৬ হাাজার ৯৮৮ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া ৯৯৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৩৬ হাজার ৫০৬ জন রোগী সুস্থ হয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের একদিনে দিনাজপুরে ৭২, রংপুরে ১৩৯ জন, নীলফামারীতে ৪৪, পঞ্চগড়ে ৪৭, কুড়িগ্রামে ৬৫, গাইবান্ধায় ৪০, ঠাকুরগাঁয় ৭৪ এবং লালমনিরহাট জেলায় ২১ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ৫ স্থল বন্দর দিয়ে কোন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেনি। এ পর্যন্ত ভারত থেকে মোট ৪৮ হাজার ৯৬৯ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোহাম্মদ মোতাহারুল ইসলাম জানান, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৩ হাজার ৫২ জন আক্রান্ত ও ২৮২ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১০ হাজার ৫১০ জন আক্রান্ত ও ২২৩ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৬ হাজার ৩৭৬ জন আক্রান্ত ও ১৯৩ জনের মৃত্যু।

গাইবান্ধা জেলায় ৪ হাজার ৩৫ জন আক্রান্ত ও ৫১ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৩ হাজার ৮৪৭ জন অক্রান্ত ও ৭১ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৩ হাজার ৮৪৮ জন আক্রান্ত ও ৫৬ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৩৪৮ জন আক্রান্ত ও ৫৭ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ২ হাজার ৯৭২ জন আক্রান্ত এবং ৬৩ জনের মৃত্যৃ হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ৭ দিনের কঠোর লকডাউন শুরু হয়। পরে ৬ দফা লকডাউন বা বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়। গত ২৩ মে থেকে ৩০ মে রোববার মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ বাড়িয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। এর পরে কোরবানি ঈদের জন্য এক সপ্তাহ লকডাউন শিথিল করে সরকার। পরে ২৩ জুলাই থেকে ৫ আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) পর্যন্ত কঠোর লকডাউন চলছে। দেশে যা আগামী ১০ আগস্ট পর্যন্ত চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x