ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
রংপুর বিভাগে করোনায় নতুন করে আক্রান্ত ৪৭৩, মৃত্যু ৯
হীমেল মিত্রঅপু স্টাফ রিপোর্টার

রংপুর বিভাগে ভারতীয় ভ‍্যারিয়েন্টের করোনা সংক্রমন এবং মৃত্যুর হার প্রতিদিন বেড়েই চলেছে।

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দিনাজপুর জেলার ৩, রংপুরের ৩, ঠাকুরগাঁওয়ের ২ ও গাইবান্ধার ১ জন করে রয়েছেন। একই সময়ে বিভাগে নতুন করে আরও ৪৭৩ জনের করোনা শনাক্ত হয়েছেন।

আজ (৩০ জুন) বুধবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। শনাক্তদের মধ্যে দিনাজপুর জেলার ১৩৬, ঠাকুরগাঁওয়ের ৮৯, রংপুরের ৮২, লালমনিরহাটের ৩৯, গাইবান্ধার ৩৯, কুড়িগ্রামের ৩৮, নীলফামারীর ২৮ও পঞ্চগড়ের ২২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭৩ জন।

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৯ জুন) বিভাগের আট জেলার ১ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪৭৩ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়। একই সময়ে বিভাগের হিলি ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে আরও ১০ জন দেশে ফিরেছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে মঙ্গলবার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৫৪ হাজার ৯৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৫ হাজার ৯৮০ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৫১৯ জন। এর মধ্যে দিনাজপুুর জেলায় করোনাভাইরাসে ৮ হাজার ৪৬৪ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৮৫ জনে রয়েছে।

রংপুরে ৫ হাজার ৯৫৩ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১১৪ জনের। ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ২৭৬ জন আক্রান্ত ও ৮৫ জনের মৃত্যু, গাইবান্ধায় ২ হাজার ১১৭ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া নীলফামারীতে ১ হাজার ৮৪৯ জন আক্রান্ত ও মৃত্যু ৩৮ জনের, কুড়িগ্রামে ১ হাজার ৭৭৮ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৪৮৩ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ৫৬ জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু হয়েছে।করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহŸান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম। বর্তমান পরিস্থিতিতে সরকারঘোষিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিভাগের নির্দেশনা মেনে চলার বিকল্প নেই। অন্যথায় পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।

2 responses to “রংপুর বিভাগে করোনায় নতুন করে আক্রান্ত ৪৭৩, মৃত্যু ৯”

  1. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/30969 […]

  2. … [Trackback]

    […] Read More here to that Topic: doinikdak.com/news/30969 […]

Leave a Reply

Your email address will not be published.

x