ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
রংপুরে বিধিনিষেধ মানতে প্রশাসনের মোবাইল কোর্ট
হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার

রংপুরে ভারতীয় করোনার বিস্তার রোধে মাঠে নেমেছে প্রশাসন। সরকার ঘোষিত বিধিনিষেধ মানাতে মোবাইল কোর্ট ও মাইকিং করছে পুলিশ। নগরে জনসমাগম কমাতে বাড়ানো হয়েছে তৎপরতা। গুরুত্বপূর্ণ সড়ক ও পয়েন্টে বসানো হয়েছে পুলিশি চেকপোস্ট।

আজ (২৯ জুন) মঙ্গলবার সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা  পর্যন্ত রংপুুুর নগরের বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে। তবে পুলিশি তৎপরতা থাকলেও বেশির ভাগ মানুষ উদাসীনভাবে চলাফেরা করছেন। দুপুরে রংপুর নগরের স্টেশন রোড, কলেজ রোড, শাপলা চত্বর, গ্রান্ড হোটেল মোড়, প্রেসক্লাব মোড়সহ গুরুত্বপূর্ণ সড়কে মাইকিং করতে দেখা যায় মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী থানার ওসি আব্দুর রশিদকে। প্রচার মাইক থেকে স্বাস্থ্যবিধি মেনে জনসাধারণকে চলাফেরা করার আহ্বান জানানো হয়। একই সঙ্গে করোনার বিস্তার রোধে মুখে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখা, জনসমাগমস্থল এড়িয়ে চলাসহ জ্বর, সর্দি, কাশি হলে চিকিৎসকের পরামর্শ নিতে বলা হচ্ছে।

লকডাউন নিশ্চিতকরণে রংপুর জেলা প্রশাসনের মোবাইল কোর্ট নগরীর গুরুত্বপূর্ণ স্থানসমূহে জেলা প্রশাসন, রংপুর এর বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা ও নাজমুল হাসান এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়। মেট্রোপলিটন পুলিশ ও র‌্যাব-১৩ এর সদস্যগণ অভিযানে সহযোগিতা করেন।

এ সময় সরকারি নির্দেশনা মোতাবেক লকডাউন নিশ্চিতে পর্যবেক্ষণ কার্যক্রম পরিচালিত হয়। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাইরে বের না হওয়ার বিষয়ে আহবান জানানো হয়। লকডাউন নিশ্চিতকরণে রংপুর জেলা প্রশাসন এর পক্ষ থেকে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসন সূত্র জানান।

2 responses to “রংপুরে বিধিনিষেধ মানতে প্রশাসনের মোবাইল কোর্ট”

  1. my company says:

    … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/30541 […]

  2. … [Trackback]

    […] Read More on that Topic: doinikdak.com/news/30541 […]

Leave a Reply

Your email address will not be published.

x