ঢাকা, শুক্রবার ১৯ অগাস্ট ২০২২, ১১:২৭ অপরাহ্ন
রংপুরে সরকার ঘোষিত সীমিত লকডাউনে সীমিত যানবাহন
হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার

মহামারি করোনা ভাইরাসের ডেল্টা প্লাস ভ্যারিয়েশন সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত সীমিত লকডাউনের ১ম দিনে রংপুর নগরীতে মূল সড়কগুলোতে চার্জার অটো চলাচল বন্ধ থাকায় রিক্সা ভাড়া প্রায় ২ থেকে ৩ গুণ বৃদ্ধি পেয়েছে।

এমন ভোগান্তিতে পড়ে হেঁটেই গন্তব্যে যাতায়াত করছে নগরবাসী।ফলে শহরের রাস্তাজুড়ে নেমেছে পথচারীদের ঢল।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নগরীর শাপলা চত্বর থেকে সুপার মার্কেট পর্যন্ত বেশ কয়েকটি চেকপোস্ট বসিয়ে যানচলাচল সীমিত করতে রিক্সা ছাড়া অন্যান্য যানবাহনের চলাচল একেবারেই বন্ধ করে দিয়েছে। ফলে লালবাগ থেকে সুপারমার্কেটে অটোর ভাড়া ১০ টাকা হলেও হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা।জাহাজ কোম্পানী মোড় থেকে মাহিগঞ্জ সাথমাথা যেতে ১০ টাকার ভাড়া গুনতে হচ্ছে ৪০ টাকা। এছাড়া বিভিন্ন জায়গায় যেতে গুনতে হচ্ছে কয়েক গুন বেশী ভাড়া।

মেডিকেলে চাচাকে দেখতে যাওয়ার জন্য রাস্তায় দাঁড়িয়ে রিক্সা খুঁজছে শহীদ। তিনি বললেন, রিকশায় ভাড়া চাইছে ১০০ টাকা। তার উপর রিকশাও পাওয়া যাচ্ছেনা । তাই যতদুর পর্যন্ত অটোতে যাওয়া যায় গিয়ে বাকীটুকু হেটেই যাবেন বলে জানান।

গণপরিবহন সীমিত লকডাউনে বন্ধ থাকায় ব্যপক ভোগান্তিতে পড়েছে অফিসগামী মানুষ। শহরের বাইরে থেকে আসতে গাড়ী না মেলায় বিভিন্ন উপায়ে আসতে কাঠখড় পোহাতে হচ্ছে তাদের।

গতকাল রবিবার (২৭ জুন) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে বলা হয়, সারাদেশে পণ্যবাহী যানবাহন ও রিকশা ব্যতীত সব গণপরিবহন বন্ধ থাকবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিয়মিত টহলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করতে হবে।

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি জোনের সহকারি কমিশনার আলতাফ হোসেন জানান, সরকারের দেয়া নিদর্শনা মোতাবেক কাজ করছে পুলিশ। আমরা রিক্সা ছাড়া অন‍্যান‍্য যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি।

তিনি সবাইকে পুলিশ বাহিনীকে সহযোগিতা আহ্বান জানান।

4 responses to “রংপুরে সরকার ঘোষিত সীমিত লকডাউনে সীমিত যানবাহন”

  1. … [Trackback]

    […] Here you will find 18736 additional Info on that Topic: doinikdak.com/news/30092 […]

  2. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/30092 […]

  3. nova88 says:

    … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/30092 […]

Leave a Reply

Your email address will not be published.

x