ঢাকা, শনিবার ০৪ মে ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
সাকিব আল হাসান, একই ম্যাচে সেঞ্চুরি ও ৫ উইকেট চান
Reporter Name

আন্তর্জাতিক বা ফ্র্যাঞ্চাইজি, কোনখানেই টি-টুয়েন্টিতে অসামান্য মানিকজোড়টি রেকর্ডের পাতায় বাধেনি এখনও, একই ম্যাচে সেঞ্চুরি ও ৫ উইকেটের সেই কীর্তিই গড়তে চান সাকিব আল হাসান। কোয়ারেন্টাইন শেষে কলকাতা নাইট রাইডার্সের অনুশীলনে নেমে ইএসপিএন-ক্রিকইনফোর সাথে আলাপে এমন বলেছেন টাইগার অলরাউন্ডার।

একই ম্যাচে সেঞ্চুরি ও ৫ উইকেটের কীর্তি আছে সাকিবের। সেটি বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটে। এক ম্যাচে সেঞ্চুরি ও ৫ উইকেটের অর্জন আবার দু-দুবার ঝুলিতে জমাতে পেরেছেন তিনি। আছে সাদা পোশাকে একই ম্যাচে সেঞ্চুরি ও ১০ উইকেটের অনন্য অর্জনও।

কিন্তু টি-টুয়েন্টিতে? ক্রিকেটের ছোট্ট ফরম্যাটটি এখন পর্যন্ত এমন জোড়া কীর্তি গড়ার মতো কারও সন্ধান পায়নি। রেকর্ডের সেই পাতাই লিখতে চান সাকিব। কোন রেকর্ডটি ভাঙার ইচ্ছে? প্রশ্নের মুখে তার উত্তর, ‘এক ম্যাচে সেঞ্চুরি করা ও ৫ উইকেট নেয়া।’

টি-টুয়েন্টিতে এক ম্যাচে সেঞ্চুরির সঙ্গে ৪ উইকেটের কীর্তি অবশ্য আছে, সেটিও সবে দুজনের। পাকিস্তানের ঘরোয়া ম্যাচে তৌফিক উমর, আর আন্তর্জাতিক অঙ্গনে চেক প্রজাতন্ত্রের দাভিজির এই অর্জন আছ, যা মাল্টার বিপক্ষে করেছেন।

অন্যদিকে টি-টুয়েন্টিতে ঝুলিতে ৫ উইকেট জমানোর ম্যাচে সর্বোচ্চ রান ইংল্যান্ডের মঈন আলির করা ৭২, সেটি ইংলিশদের ঘরোয়া লিগে। সেখানে আইপিএলে এপর্যন্ত সেরা অলরাউন্ডিং পারফরম্যান্স রবীন্দ্র জাদেজার, ২৯ বলে ৪৮ রানের সঙ্গে ৫ উইকেট নেয়া।

সাকিব এবারের আসরে সর্বোচ্চবারের ও বর্তমান চ্যাম্পিয়ন রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলতে অধীর হয়ে আছেন। ২০১৪ আইপিএলে তার করা ২২৭ রান, সঙ্গে জমানো ১১ উইকেটকে নিজের সেরা বলেছেন।

চেন্নাইয়ে আসছে রোববার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ২০২১ আইপিএলে যাত্রা হবে সাকিবের কেকেআরের।

Leave a Reply

Your email address will not be published.

x