ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
ঝিনাইদহে আজ থেকে এক সপ্তাহের কঠোর লকডাউন
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

সীমান্তবর্তী জেলা ঝিনাইদহে আজ মঙ্গলবার (২২ জুন) সন্ধ্যা থেকে শুরু হচ্ছে এক সপ্তাহের কঠোর লকডাউন। সোমবার (২১জুন) রাত ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন ঝিনাইদহ জেলা প্রশাসক মো. মুজিবর রহমান।

জেলা প্রশাসক জানান, মঙ্গলবার (২২ জুন) থেকে সন্ধ্যা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত ঝিনাইদহ জেলা লকডাউনে থাকবে। এ সময়ে জেলা বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যাবে না এবং বাইরে থেকেও জেলায় কোনো বাস প্রবেশ করবে না। এছাড়া জেলার ভেতরেও কোনো ধরনের গণপরিবহন চলবে না। সব ধরনের দোকানপাট, মার্কেট, শপিংমল বন্ধ থাকবে। তবে ওষুধের দোকান খোলা থাকবে।

তিনি আরও জানান, সব ধরনের পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র, সকল প্রকার কিস্তি আদায় বন্ধ থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। লকডাউন সবাইকে কঠোরভাবে মেনে চলার আহ্বান জানান ডিসি।

প্রসঙ্গত, সর্বশেষ ২০ ও ২১ জুন জেলায় করোনায় আক্রান্ত হয়েছে ১৮৫ জন। আর মারা গেছে ৯ জন। এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৯১ জন। আর মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে।

ঝিনাইদহ সদর হাসপাতালের ৫০ বেডের করোনা ওয়ার্ডে ধারণ ক্ষমতার চেয়ে বেশী রোগ ভর্তি আছে। এমন অবস্থায় ৫০ বেডের একটি নতুন করোনা ওয়ার্ড খোলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x