ঢাকা, মঙ্গলবার ৩০ মে ২০২৩, ০৭:৩৩ পূর্বাহ্ন
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় ছয়জনের মৃত্যু
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

ঝিনাইদহে এক দিনে করোনা ও উপসর্গে মারা গেছেন ৬ জন। এর মধ্যে করোনায় ৫ ও উপসর্গে মারা গেছেন ১ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮ হাজার ২৮০ জনে দাঁড়িয়েছে। জেলায় মোট মৃত্যু হয়েছে ২৩৩ জনের।

জেলা সিভিল সার্জন অফিস থেকে জানা যায়, মৃতদের মধ্যে ঝিনাইদহ সদর হাসপাতালে ৩, শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ ও কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন মারা গেছেন।

এর মধ্যে সদর হাসপাতালে ১ জনের করোনা উপসর্গ এবং বাকি ৫ জন করোনা পজিটিভ ছিল। এ পর্যন্ত সদর উপজেলাতে ১৮৩ জন, শৈলকুপায় ১৮, কালীগঞ্জে ১০, কোটচাঁদপুরে ৭, হরিণাকুণ্ডুতে ৮ ও মহেশপুরে ৭ জন করোনায় মারা গেছেন।

১০ আগস্ট পর্যন্ত জেলাতে ৩০ হাজার ৬২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৮ হাজার ২৮০ জনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্তের দিক থেকে সদর উপজেলা আক্রান্তের সংখ্যা তুলনামূলক হারে বৃদ্ধি পেয়েছে।

এর মধ্যে সদর উপজেলাতে ৩ হাজার ৬৫৪ জন, শৈলকুপায় ১ হাজার ২০৪ জন, হরিণাকুণ্ডুতে ৬ ৪০ জন, কালীগঞ্জে ১ হাজার ৪১৯ জন, কোটচাঁদপুরে ৭ ৯২ জন ও মহেশপুরে ৫৭১ জন আক্রান্ত হয়েছেন।

এছাড়াও হাসপাতালে চিকিৎসা দিতে গিয়ে ২৫ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাদের মধ্যে ২১ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। বাকিরা চিকিৎসাধীন আছেন।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, মঙ্গলবার সকালে কুষ্টিয়া ও ঝিনাইদহ ল্যাব থেকে ১৩৬ নমুনা পরীক্ষা করে ৩৭ জনের করোনা পজিটিভ এসেছে। জেলার কোভিড হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ভর্তি আছেন ৮৩ জন।

 

Leave a Reply

Your email address will not be published.

x