ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
ফরিদপুরে তিন পৌর এলাকায় ৭ দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা
মোঃরিফাত ইসলাম, জেলা প্রতিনিধি ফরিদপুর

মহামারি করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ফরিদপুর সদর, বোয়ালমারী ও ভাঙ্গা পৌর শহর এলাকায় আগামীকাল সোমবার সকাল ৬টা থেকে সাত দিনের লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার সকাল ৬টা থেকে (২১ জুন) থেকে ২৭ জুন রবিবার রাত ১২ টা পর্যন্ত সাত দিন এই বিধিনিষেধ জারি থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সময়ের মধ্যে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। এছাড়া মার্কেট-বিপণি বিতান, মুদি দোকান, হোটেল, রেস্তোরা, টি স্টলসহ সকল ধরনের দোকান বন্ধের আওতায় আসবে। এছাড়াও শহরের অটোবাইক, রিকশা বন্ধ থাকবে।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, করোনার এই সময়ে আগে আমাদের জীবন বাঁচাতে হবে, পরে অন্য কিছু। এই সময়ের মধ্যে কারও যদি কোন প্রকার সাহায্যের দরতার হয় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হবে। শুধুমাত্র কাঁচা বাজার ও হাসপাতাল সংলগ্ন ঔষধের দোকান খোলা থাকবে।

তিনি বলেন, জেলাকে করোনা মুক্ত এবং নিরাপদ রাখতে সকলকে এগিয়ে আসতে হবে। সকলকেই মানতে হবে সরকারি দেওয়া সকল স্বাস্থ্যবিধি। তাহলে আমরা করোনামুক্ত থাকতে পারবো।

সাত দিনের কঠোর বিধি নিষেধের বিষয়ে ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, বিনা কারণে কাউকেই আমরা বের হতে দেব না। এছাড়া শহরের প্রতিটি প্রবেশ মুখ পুলিশের কঠোর নজরদারির মধ্যে থাকবে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় ফরিদপুরের ২৬৩টি নমুনা পরীক্ষার মধ্যে ১০১টি করোনা পজিটিভ হয়েছে, আর মারা গেছেন আরও এক ব্যক্তি। এই নিয়ে জেলায় কোভিড-১৯ এ মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২০০।

One response to “ফরিদপুরে তিন পৌর এলাকায় ৭ দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা”

  1. … [Trackback]

    […] Find More on on that Topic: doinikdak.com/news/27435 […]

Leave a Reply

Your email address will not be published.

x