ঢাকা, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. মোজাফফরের ইন্তেকাল
এস এম রাজ,বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট জেলা পুলিশিং কমিটির সভাপতি ও বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীন আইনজীবী এ্যাডভোকেট মোজাফফর হোসেন আর নেই। বুধবার (১৬ জুন) সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছে। আসরবাদ বাগেরহাট স্বাধীনতা উদ্যানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে বাগেরহাট পৌরসভার সরুইস্থ ছোট কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে জানিয়েছেন বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি।

জীবদ্দশায় এ্যাডভোকেট মোজাফফর হোসেন বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি, বাগেরহাট জেলা পুলিশিং কমিটির সভাপতি, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় কমিটির সদস্য, বাগেরহাট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাগেরহাট জেলা বিএনপিরও প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন এই প্রবীন আ্ইনজীবী। এছাড়াও বাগেরহাটের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন এই গুনি ব্যক্তি।

১৯৪০ সালে বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন এ্যাডভোকেট মোজাফফর হোসেন। বাগেরহাট বহুমুখী উচ্চবিদ্যালয় থেকে এসএসসি, সরকারি পিসি কলেজ থেকে এইসএসসি ও স্নাতক ডিগ্রি অর্জন শেষে ঢাকা ল‘কলেজ থেকে আইন বিষয়ে স্নাতক অর্জন করেন তিনি। পরবর্তীতে বাগেরহাট জেলা জ্বজ আদালতে আইন পেশায় যুক্ত ছিলেন। তিনি ডেইলি ইনডিপেন্ডেন্টসহ বেশ কয়েকটি জাতীয় পত্রিকায় বাগেরহাট জেলা প্রতিনিধি হিসেবে কমরত ছিলেন।

তার মৃত্যুতে বাগেরহাটে শোকের ছায়া নেমেছে। শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিছেন বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, সাধারন সম্পাদক তালুকদার আব্দুল বাকী, জেলা বিএনপির আহবায়ক ইঞ্জিনিয়ার এটিএম আকরাম হোসেন তালিম, সদস্য সচিব শেখ মো. মোজাফ্ফর রহমান আলম, জেলা যুবদলের সভাপতি মো. হারুন আল রশীদ, সাধারন সম্পাদক মো, সুজন মোল্লা , জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি এম হেদায়েত হোসাইন লিটন, সাধারন সম্পাদক সৈয়দ শওকত হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

Leave a Reply

Your email address will not be published.

x