ঢাকা, শুক্রবার ০৩ মে ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
কালিহাতী হাসপাতালে নতুন ১২ জন করোনায় আক্রান্ত
মোঃ শরিফুল ইসলাম, কালিহাতী (টাঙ্গাইল)

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও টাঙ্গাইল জেনারেল হাসপাতালের নমুনা পরীক্ষায় নতুন করে ১২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তের শতকরা হার দাঁড়িয়েছে ৬৯.২৩ শতাংশ।

আক্রান্তরা হলেন, কালিহাতী পৌরসভার উত্তর বেতডোবা গ্রামের আব্দুস সামাদের স্ত্রী রেজিয়া (৬০), দক্ষিণ বেতডোবা গ্রামের মোহাম্মদ হায়দার আলীর ছেলে শাহ আলম (৫২),  একই গ্রামের মৃত আব্দুল হালিমের ছেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিরাপত্তা কর্মী উজ্জল (৪০), একই গ্রামের মৃত লাল মাহমুদ সরকারের ছেলে শাজাহান মোর্শেদ (৬৫), হরিপুর গ্রামের জিয়াউল হকের ছেলে আব্দুল বাছেদ (১৮), উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স লতিফা (৩০), সিলিমপুর গ্রামের শ্রীদাম ভৌমিকের নারায়ন ভৌমিক (৩৮), বাংড়া ইউনিয়নের ধুনাইল গ্রামের মনিরুজ্জামানের মেয়ে মরিয়ম (১৫), একই গ্রামের আবু সাঈদের ছেলে শামীমুর রহমান (২৬), সদেবপুর ইউনিয়নের ধামুন্ড্যা গ্রামের মাজম আলীর স্ত্রী হাজেরা (৬০), নারান্দিয়া ইউনিয়নের নগরবাড়ি গ্রামের নাসির উদ্দিনের স্ত্রী রত্না (২০), ও পার্শ্ববর্তী ঘাটাইল উপজেলার দিগড় ইউনিয়নের কাশতলা গ্রামের মুসার স্ত্রী রহিমা (৪০)।

এ নিয়ে এ উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৮১ জনে এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫০৪ জন, মৃত্যু হয়েছে ৮ জনের ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ ও টাঙ্গাইল জেনারেল হাসপাতাল ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৭২ জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উম্মে রুমান সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করে জানান,  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৩টি এন্টিজেন নমুনার মধ্যে ৯ টি এবং টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ৮টি আরটি পিসিআর টেস্টে ৩টি পজিটিভ আসে।  আক্রান্ত হয়ে আক্রান্তের শতকরা হার দাঁড়িয়েছে ৬৯.২৩ শতাংশ। এসময় তিনি সকলকে মাস্ক ব্যবহার করা এবং হাত ধোয়া সহ সরকারি স্বাস্থ্যবিধি পালনের যে নির্দেশনা রয়েছে তা মেনে চলার আহ্বান জানান। পাশাপাশি যদি কারও জ্বর, সর্দি, কাশি সহ করোনার অন্যান্য উপসর্গ থাকে তাহলে হাসপাতালে না এসে হাসপাতালের জরুরী নম্বরে (০১৭৩০৩২৪৫৬৫) ফোন করে সেবা গ্রহণের অনুরোধ জানান এবং উপসর্গ থাকলে অবশ্যই করোনা পরীক্ষা করারও আহ্বান জানান।

 

One response to “কালিহাতী হাসপাতালে নতুন ১২ জন করোনায় আক্রান্ত”

  1. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/25462 […]

Leave a Reply

Your email address will not be published.

x