ঢাকা, বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
সীমান্তবর্তী জেলা দিনাজপুরে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার

সীমান্তবর্তী জেলা দিনাজপুরে করোনা সংক্রমণের উর্ধ্বগতি রোধ করা যাচ্ছে না। দিন দিন শনাক্তের হার বেড়েই চলছে। বর্তমানে শনাক্তের হার ৩২ দশমিক ১৪ ভাগ।

দিনাজপুর জেলা সিভিল সার্জন অফিসের করোনা সংক্রান্ত ভোকাল পার্সন ডাঃ এজাজুল হক জানান, আজ (১৩ জুন)

রোববার জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৫ জন। এ নিয়ে ৬ হাজার ২৭১ জনের দেহে করোনা পজেটিভ শনাক্ত করা হলো। মারা গেছেন ১৩৮ জন আর এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৫ হাজার ৬৪৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগীর সংখ্যা ৪৮৮ জন।

তিনি আরো জানান, দিনাজপুর সদর উপজেলায় গতকাল ২৭ জন আক্রান্ত হয়েছেন। রোগীর সংখ্যা ৩৩৪ জন। ১৩৮ জনের মধ্যে সদরেই মারা গেছেন ৬৭ জন। জেলার মোট আক্রান্তের মধ্যে ৫৫ ভাগই সদর উপজেলার।

সীমান্তবর্তী হাকিমপুর উপজেলায় ২০ দিন পূর্বে করোনা শনাক্তের সংখ্যা ২-১ জন হলেও রোববার পর্যন্ত তা বেড়ে ১২৪ জন হয়েছে। বর্তমানে করোনা পজেটিভ নিয়ে ২৭ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, দিনাজপুরে এ পর্যন্ত পিসিআর ল্যাবে ৪৫ হাজার ৫২৭ জনের নমুনা সংগ্রহ হলেও নমুনা পরীক্ষা করা হয় ৪২ হাজার ৩৪৯ জনের। বর্তমানে ৩৪ হাজার ৩০৪ জন কোয়ারেন্টাইন কোর্স সম্পন্ন করে ছাড়পত্র নিয়েছেন। সীমান্তবর্তী জেলা দিনাজপুরে করোনা সংক্রমণ উর্ধ্বমুখী হলেও জেলা করোনা প্রতিরোধ কমিটি জীবন ও জীবিকার কথা বিবেচনা করে লকডাউন ঘোষণা না করে অ্যাকশন প্লান ঘোষণা করেন। কিন্তু বাস্তবে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা তেমন একটা দেখা না যাওয়ায় আক্রান্তের হার দিন দিন বাড়ছে।

এর আগে, গতকাল শনিবার দিনাজপুর চেম্বার অব কমার্সের নির্বাচনে প্রায় ৬-৭ হাজার মানুষের জমায়েত নতুন করে আতঙ্কের সৃষ্টি করেছে। এছাড়া লিচু বাজারসহ বিভিন্নস্থানে স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সংস্থা জনসচেতনতামূলক অভিযান পরিচালনা করলেও তাতে কোন সুফল পাওয়া যাচ্ছে না।

2 responses to “সীমান্তবর্তী জেলা দিনাজপুরে বেড়েই চলেছে করোনার সংক্রমণ”

  1. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/25016 […]

  2. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/25016 […]

Leave a Reply

Your email address will not be published.

x