ঢাকা, সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
শেরপুরের শ্রীবরদীতে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন
রমেশ সরকার, শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

সারা দেশের ন্যায় শেরপুরের শ্রীবরদীতে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে। শনিবার (৫ জুন) শ্রীবরদী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরী প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় ভেটেরিনারি হাসপাতাল চত্বরে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

এতে সভাপত্বি করেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার। উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. রুকাইয়া আক্তার লিমার স ালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রাণিসম্পদ প্রদর্শনীর শুভ উদ্বোধন ঘোষণা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ.ডি.এম শহিদুল ইসলাম। এসময় তিনি বলেন, বর্তমান সরকারের নিরলস প্রচেষ্টায় দেশ আজ মাংস, ডিম ও দুধ উৎপাদনে সফল হয়েছে। এক্ষেত্রে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র মোহাম্মদ আলী লাল, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ ও ডেইরী খামারী ফরিদা খাতুন প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. উমর ফারুক। এসময় তিনি বলেন, পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে বর্তমান সরকার, নানা ধরনের কার্যক্রম গ্রহণ করেছেন।

এসব কার্যক্রমের মাধ্যমে মাংস ও ডিম, উৎপাদনে দেশ স্বয়ংসম্পূর্ণতা অর্জণসহ দুধ উৎপাদন উল্লেখযোগ্য পরিমাণে বৃদ্ধি করা সম্ভব হয়েছে। প্রদর্শনীতে পাচটি ক্যাটাগরির ৫০টি স্টল সোভা পায়। এগুলো হচ্ছে, ডেইরী, মোটাতাজাকরণ, ছোট (ছাগল-ভেড়া), পোল্ট্রি ও সৌখিন পাখি। পাচটি ক্যাটাগরির ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারির ১৫ জনকে ৩০ হাজার টাকার চেক প্রদাণ করা হয়। এছাড়া, প্রদর্শনীতে অংশগ্রহণকারি প্রত্যেককে সান্তনা পুরস্কার ও সনদ প্রদাণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

x