ঢাকা, মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:০১ পূর্বাহ্ন
রংপুরে দ্বিতীয় ডোজ নেওয়ার পরেও ৩ স্বাস্থ্যকর্মীর করোনা পজেটিভ
Reporter Name

হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার: রংপুরে করোনার দ্বিতীয় ডোজের টিকা নেয়ার পরেও ৩ স্বাস্থ্যকর্মীর করোনা পজেটিভ হয়েছে। ওই স্বাস্থ্যকর্মীদের একজন টিকা দেয়ার আগেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে সিভিল সার্জন বলেছেন এমনটা হতেই পারে। এনিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই। তবে এনিয়ে স্বাস্থ্যকর্মীদের মাঝে হতাশা বিরাজ করছে।

স্বাস্থ্যকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং সুপারভাইজার ও রমেক হাসপাতালের স্বাধীনতা নার্সেস পরিষদের সভাপতি মোঃ ফোরকান আলী প্রথম ডোজের টিকা দেন গত ৭ ফেব্র”য়ারি এবং দ্বিতীয় ডোজের টিকা দেন ৮ এপ্রিল। তিনি প্রথম করোনা আক্রান্ত হন ২৯ এপ্রিল এবং দ্বিতীয় দফায় তার করোনা পজেটিভ হয় ২১ মে।

ওই হাসপাতালের নার্সিং অফিসার মোঃ আশরাফুল ইসলাম শামীম ২য় বার টিকা নেয়ার পরে গত ১৯ মে করোনা আক্রান্ত হন। করোনা আইসোলেশন হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স নার্গিস বেগম ২য় দফায় করোনার টিকার দেয়ার পরে তার করোনা পজেটিভ হয়েছে ৬ মে। দ্বিতীয় ডোজের টিকা নেয়ার পর স্বাস্থ্যকর্মীদের করোনা পজেটিভ হওয়ায় অনেকের মাঝে হতাশা বিরাজ করতে দেখা গেছে।

স্বাস্থ্যকর্মীদের নেতা ফোরকান আলী বলেন, আমি সব সময় স্বাস্থ্যবিধি মেনে চলতাম। কিন্তু টিকার দ্বিতীয় ডোজ নেয়ার পরেও দ্বিতীয়বার  করোনা আক্রান্ত হব এটা কখনোই ভাবিনি। তিনি আরো বলেন, দ্বিতীয় ডোজের টিকা নেয়ার পরেও আরো কয়েকজন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এখন তাদের মাঝে অনেকটা হতাশা ভর করেছে।

এদিকে রংপুরের সিভিল সার্জন দাবি করেছেন, রংপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। স্বাস্থ্য বিভাগের তথ্য মতে গত ২৪ ঘণ্টায় ৬৪ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট ৩৯ হাজার ২১৯ জনের নমুনা পরীক্ষা করে এ পর্যন্ত ৪ হাজার ৮৭৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৮৮ জনে দাঁড়াল।

দ্বিতীয় ডোজ নেয়ার পরে ৩ স্বাস্থ্যকর্মীর করোনা আক্রান্ত প্রসঙ্গে রংপুরের সিভিল সার্জন ডা. হিরন্ব কুমার রায় বলেন, এমনটা হতে পারে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তিনি বলেন, রংপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। জনগণ স্বাস্থ্য বিধি মেনে চললে করোনা সংক্রমণের হার আরো কমে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

5 responses to “রংপুরে দ্বিতীয় ডোজ নেওয়ার পরেও ৩ স্বাস্থ্যকর্মীর করোনা পজেটিভ”

  1. … [Trackback]

    […] There you will find 83272 more Info to that Topic: doinikdak.com/news/18229 […]

  2. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/18229 […]

  3. sbobet says:

    … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/18229 […]

  4. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/18229 […]

  5. sbo says:

    … [Trackback]

    […] Here you can find 67959 additional Information to that Topic: doinikdak.com/news/18229 […]

Leave a Reply

Your email address will not be published.

x