ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন
রংপুরে গণপরিবহন চালুর দাবিতে মানববন্ধন
Reporter Name

হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার: গণপরিবহন চালুর দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রংপুর জেলা শাখা গণপরিবহন চালুর দাবিতে আজ (২ মে) রোববার সকাল ১১টার সময় রংপুর প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও সমাবেশ করে।

ফেডারেশনের রংপুর জেলা ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক এম এ মজিদের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রংপুর জেলা কমিটির সহ-সভাপতি তারাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মজনু, জেলা ট্রাক সমিতির সহ-সভাপতি আশরাফ আলীসহ জেলা ও উপজেলা পর্যায়ের শ্রমিক সহ অনেকেই। মানববন্ধনে শ্রমিক নেতারা বলেন, দেশে সবকিছু খোলা রেখে শুধু গণপরিবহন বন্ধ রেখে করোনাভাইরাসের সংক্রমণ রোধ করা সম্ভব নয়। সারাদেশে হাট-বাজার, শপিংমল, বিপণিবিতান, ব্যাংক খোলা রেখেছে সরকার।

শুধু পরিবহন সেক্টর বন্ধ রাখা হয়েছে। সামনে ঈদ, আমরা সন্তানের মুখের দিকে তাকাতে পারছি না। রমজানে সেহরি-ইফতারে একটু ভালো খাবার খাওয়ার সুযোগ নেই। আমরা মানবেতর দিন কাটাচ্ছি। আজ সারাদেশে লাখ লাখ শ্রমিক কর্মহীন অবস্থায় আছে। প্রধানমন্ত্রী আপনি আমাদের দিকে তাকান, আমরা আপনার সন্তান। বহু পরিবহন মালিক ব্যাংক ঋণের কিস্তিসহ অসহায় অবস্থায় জীবনযাপন করছেন। এসব দিক বিবেচনা করে কর্মহীন শ্রমিকদের মধ্যে খাদ্য সহযোগিতা প্রদান ও গণপরিবহন চালু করাসহ তিন দফা দাবি বাস্তবায়নে সরকার প্রধানের প্রতি জোর দাবি জানানো হয়। এ ছাড়া মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দাবি আদায়ে অবস্থান কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

তাদের দাবিগুলো হলো- স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক ফাঁকা রেখে গণপরিবহন ও পণ্য পরিবহন চালু করা, সড়ক পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান করা এবং সারাদেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকায় ওএমএসের চাল বিক্রির ব্যবস্থা করা।

2 responses to “রংপুরে গণপরিবহন চালুর দাবিতে মানববন্ধন”

  1. … [Trackback]

    […] Here you will find 73128 additional Info on that Topic: doinikdak.com/news/12261 […]

  2. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/12261 […]

Leave a Reply

Your email address will not be published.

x