ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন
মৌলভীবাজারের বড়লেখা ইউনিয়ন অফিসে অগ্নিকাণ্ড
Reporter Name

বড়লেখা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার সকাল ৮টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, খবর পেয়ে দমকলবাহিনী ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুনে সেমিপাকা ৫টি কক্ষ, আসবাবপত্রসহ গুরুত্বপূর্ণ সকল নথি পুড়ে ছাই হয়ে গেছে। তবে কীভাবে আগুন লেগেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল ৮টার দিকে স্থানীয় লোকজন  দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ থেকে হঠাৎ ধোঁয়া বের হতে দেখেন। বিষয়টি তারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনাম উদ্দিনকে জানান। পাশাপাশি তারা ফায়ার সার্ভিসেও খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই মূর্তেই আগুনে  ইউনিয়ন পরিষদের সেমিপাকা ৫টি কক্ষ পুড়ে ছাই হয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।  আগুনে ইউনিয়ন চেয়ারম্যানের কক্ষ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, ডিজিটাল সেন্টার ও গ্রাম আদালতের কক্ষসহ পাঁচটি কক্ষের পাশাপাশি ইউনিয়নের ৫টি কম্পিউটার এবং গুরুত্বপূর্ণ সকল নথি পুড়ে ছাই হয়ে গেছে।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনাম উদ্দিন বলেন, সকাল আটটার দিকে থানার ওসি মহোদয় মৌলভীবাজারের যাচ্ছিলেন। এসময় তিনি ইউনিয়ন থেকে ধোয়া বের হতে দেখেন। তিনি বিষয়টি ফোনে জানান। পরে স্থানীয়রাও বিষয়টি জানান। তারা ফায়ার সার্ভিসেও খবর দেন। খবর পেয়ে দ্রুত এসে দেখি সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিস দমকল বাহিনীর সহায়তায় আগুন নিভিয়েছে। আগুন কীভাবে লেগেছে তা ঠিক বলা যাচ্ছে না। ফায়ার সার্ভিস ও পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে। আগুনে সব কিছু পুড়ে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বড়লেখা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অনুপ কুমার সিংহ বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছি। কীভাবে আগুন লেগেছে তা নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি তদন্ত করে বলতে হবে।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, সকালে আমি মৌলভীবাজারের যাচ্ছিলাম। এই সময় ধোয়া বের হতে দেখি। পরে বিষয়টি ইউপি চেয়ারম্যানকে জানাই। পাশাপাশি ফায়ার সার্ভিসেও কল দিয়ে জানাই। পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

4 responses to “মৌলভীবাজারের বড়লেখা ইউনিয়ন অফিসে অগ্নিকাণ্ড”

  1. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/9444 […]

  2. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/9444 […]

  3. … [Trackback]

    […] There you will find 69661 more Info on that Topic: doinikdak.com/news/9444 […]

  4. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/9444 […]

Leave a Reply

Your email address will not be published.

x