ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
বোরো মৌসুমে ধান কর্তনের জন্য কৃষি শ্রমিক গাজীপুরে প্রেরণ করলো
Reporter Name

হেলাল উদ্দিন ফুলবাড়ী কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ২০ এপ্রিল মঙ্গলবার  বিকাল ৫ টায় বোরো ধান কর্তনের জন্য গাজীপুর জেলার জয়দেবপুরে কৃষি শ্রমিক প্রেরণ করেছে  উপজেলা প্রশাসন ফুলবাড়ি উপজেলার বড়ভিটা ইউনিয়নের চর বড়লই গ্রামের ২৭ জন কৃষক  শ্রমিককে দু পাল্লার বাস যোগে গাজিপুর  প্রেরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান, উপজেলা কৃষি অফিসার মাহবুবুর রশীদ, কৃষি সম্প্রসারণ অফিসার সাবাব ফারহান, ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায়,

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সারাদেশে চলছে লকডাউন। দূরপাল্লার যানবাহন চলাচল না করায় কৃষি শ্রমিকরা এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে পারছে না। এতে করে ফুলবাড়ী উপজেলার অনেক কৃষি শ্রমিক বেকার দিন কাটাচ্ছেন। ঠিক এসময় দেশের দক্ষিণ ও মধ্যাঞ্চলের অনেক জেলায় বোরো ধান পাঁকতে শুরু করেছে। উত্তরের জেলাগুলো থেকে কৃষি শ্রমিক আসতে না পারায় এ অঞ্চলগুলোতে কৃষি শ্রমিকের তীব্র সংকট দেখা দিয়েছে।

এ পরিস্থিতিতে সঠিক সময়ে বোরো ধান ঘরে তুলতে উদ্যোগ গ্রহণ করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। এর ফলে সঠিক সময়ে যেমন ধান ঘরে তোলা সম্ভব হবে অন্যদিকে এ অঞ্চলের শ্রমিকদের কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি হবে। কর্মকর্তারা জানান, প্রথম পর্যায়ে ২৭ জন শ্রমিককে পাঠানো হলো। এর পরে পর্যায়ক্রমে বিভিন্ন জেলায় আরও কৃষি শ্রমিক পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published.

x