ঢাকা, সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
দাসিয়ার ছড়া ছিটমহলবাসীর নেতৃত্ব দিতে চান দাসিয়ারছড়ার তানিয়া বেগম
Reporter Name

হেলাল উদ্দিন ফুলবাড়ী,(কুড়িগ্রাম) প্রতিনিধিঃকিছুদিন আগেও নাগরিক অধিকার বঞ্চিত ছিল ছিটমহলবাসী। বাংলাদেশ ভারত ছিটমহল বিনিময়ের মাধ্যমে নাগরিকত্ব পায় এখানকার অধিবাসীরা। গড়ে ওঠে রাস্তা, ব্রিজ, হাটবাজার,  স্কুল, কলেজ, মসজিদ, মন্দির।

অধিবাসীদের মাঝে পৌছে যায় বিদ্যুৎ, স্বাস্থ্যসেবা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিসহ বিভিন্ন সরকারি সেবা। বদলে যায় এখানকার মানুষের জীবনযাত্রা। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তারা দ্বিতীয়বারের জন্য প্রয়োগ করবে ভোটাধিকার। এরই মধ্যে গড়ে উঠছে নারী নেতৃত্ব। ছিটমহলের প্রথম নারী হিসেবে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দীতা করতে চান দাসিয়ারছড়ার  তানিয়া বেগম। নেতৃত্ব দিতে চান এখানকার নারীদের হয়ে। তানিয়া বিএসএস পাশ করেছেন।

তিনি সাবেক ছিটমহল দাসিয়ারছড়ার তিনবারের চেয়ারম্যান  আজগর আলীর কনিষ্ঠ পুত্রবধু। তানিয়া বেগম জানান, তিনি দাসিয়ারছড়ার মেয়েদের সকল ক্ষেত্রে এগিয়ে যেতে উৎসাহিত করতে চান। মেয়েদের মধ্যেও যেন নেতৃত্বের বিকাশ ঘটে এজন্য কাজ করে যাবেন। নির্বাচিত হলে সকল সরকারি সেবা মানুষের ঘরে ঘরে পৌঁছে দেবেন বলে জানান তিনি। তিনি ফুলবাড়ী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন করবেন।তানিয়ার নির্বাচনী এলাকায় বাড়ি বাড়ি গিয়ে সকলের সাথে কথা বলছেন এবং তাদের সমর্থন ও দোয়া চাচ্ছেন  এবং সুখে দুঃখে বিপদে আপদে তাদের পাশে থেকে কাজ করে যেতে চান তানিয়া বেগম।

Leave a Reply

Your email address will not be published.

x