ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
হজ নিয়ে সৌদি উপমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলেন রাষ্ট্রদূত
Reporter Name

সৌদি আরবের হজ ও ওমরা বিষয়ক উপমন্ত্রী ড. আব্দুল ফাত্তাহ্ সোলায়মান মাশহাত এর সাথে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) মক্কায় বৈঠক করেছেন।

বৈঠককালে রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আসন্ন হজ-২০২১ এর প্রস্তুতির বিষয়ে হজ উপমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে বিশ্বের বিভিন্ন দেশের বর্তমান করোনা পরিস্থিতির হ্রাস/বৃদ্ধি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। তাছাড়া বিভিন্ন দেশে করোনার ভ্যাকসিন প্রয়োগ শুরু হওয়ায় ভ্যাকসিন গ্রহণসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে বহিঃবিশ্ব থেকে হজ করার বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করা হচ্ছে। খুব শীঘ্রই এ বিষয়ে সৌদি সরকারের সিদ্ধান্ত জানানো সম্ভব হবে।

বাংলাদেশ ও সৌদি আরবের দীর্ঘদিনের বন্ধুপ্রতিম সম্পর্ক ও সহযোগিতার কথা উল্লেখ করে রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং এই সম্পর্ক উত্তরোত্তর আরো ঘনিষ্ঠ ও দৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। রাষ্ট্রদূত ২০২০ সালের হজে বাংলাদেশের জন্য অতিরিক্ত ১০,০০০ হজযাত্রীর কোটা প্রদান এবং ২০১৯ সালে মক্কা রোড সার্ভিস এর মাধ্যমে ৫০ শতাংশ হজযাত্রীর সৌদি আরবের ইমিগ্রেশন ঢাকাস্থ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সম্পন্ন হওয়ায় হজ উপমন্ত্রীকে ধন্যবাদ জানান।

সৌদি আরবে হজ ও ওমরা পালনের জন্য বাংলাদেশ থেকে প্রতি বছর বিপুল সংখ্যক হজযাত্রী সৌদি আরবে আগমন করে থাকেন। বিগত বছরগুলোতে হজ ও ওমরা পালনের ক্ষেত্রে বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের পাশাপাশি এর সাথে সরকারি/বেসরকারি সংশ্লিষ্ট সকলকে সৌদি হজ উপমন্ত্রী ড. আব্দুল ফাত্তাহ্ সোলায়মান মাশহাত ধন্যবাদ জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published.

x