ঢাকা, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন
ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হারল মুমিনুলরা
Reporter Name

প্রথম টেস্ট ড্র করলেও শ্রীলঙ্কা সফরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ব্যাটিং ব্যর্থতায় শোচনীয় হারের গল্প লিখেছে বাংলাদেশ। ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে স্বাগতিকদের জয় ২০৯ রানের বিশাল ব্যবধানে।

৪৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা মুমিনুল হকের দল গুটিয়ে যায় দুইশ পেরিয়ে। আগের দিন দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হাতে রেখে ব্যাট করতে নামা বাংলাদেশ পঞ্চম দিনের প্রথম সেশনও পুরোটা খেলতে পারেনি। গুটিয়ে যায় লাঞ্চ বিরতির আগেই।

শ্রীলঙ্কা: ৪৯৩/৭ ও ১৯৪/৯, বাংলাদেশ: ২৫১ ও ২২৭

৫ উইকেটে ১৭৭ রান নিয়ে দিন শুরু করা দলটি অলআউট হয় ২২৭ রানে। শেষ দিনে ৫ উইকেট হারিয়ে যোগ হয় মাত্র ৫০ রান।

মেহেদী হাসান মিরাজ ৩৯ রান করেন। প্রথম ইনিংসে ৬ উইকেট নেয়া প্রবীন জয়াবিক্রমা দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৫ উইকেট। ম্যাচে ১১ উইকেট শিকার করে রেকর্ড গড়েছেন তরুণ এ বাঁহাতি স্পিনার।

আগের দিন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুমিনুল হক ও মুশফিকুর রহিম চতুর্থ উইকেটে জুটি গড়ে দেখাচ্ছিলেন লড়াইয়ের আশা। কিন্তু চতুর্থ দিনের চা বিরতির পর বাজে শটে আউট হন মুমিনুল। ভাঙে প্রতিরোধ।

মুশফিকও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। দলীয় ১৭১ রানের মাথায় ব্যক্তিগত ৪০ রান করে আউট হন এ ব্যাটসম্যান।

অফস্পিনার রমেশ মেন্ডিসের বলে ব্যাকফুটে গিয়ে কাট করতে গিয়েছিলেন মুমিনুল। বল ব্যাটের কানায় লেগে আঘাত হানে স্টাম্পে। বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে বাংলাদেশ অধিনায়ক করেন ৩২ রান। দলীয় সংগ্রহ তখন ১৩৪।

ব্যাট হাতে দারুণ ধারাবহিক তামিম ইকবাল করেন ২৪ রান। তার ওপেনিং পার্টনার সাইফ হাসান ৩৪ ও নাজমুল হোসেন শান্ত ২৬ রান করে আউট হন।

সিরিজের শেষ টেস্টের চতুর্থ দিনের লাঞ্চ বিরতির পর দ্রুত ৩ উইকেট হারালে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

৯ উইকেট হারিয়ে ১৯৪ রান তুলে থামে শ্রীলঙ্কা। তাইজুল ইসলাম নিয়েছেন ৫ উইকেট। মেহেদী হাসান মিরাজ দুটি, সাইফ হাসান ও তাসকিন আহমেদ নেন একটি করে উইকেট।

৭ উইকেটে ৪৯৩ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছ শ্রীলঙ্কা। জবাবে বাংলাদেশ গুটিয়ে যায় ২৫১ রানে।

One response to “ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হারল মুমিনুলরা”

  1. … [Trackback]

    […] Here you can find 60926 additional Information on that Topic: doinikdak.com/news/12348 […]

Leave a Reply

Your email address will not be published.

x