ঢাকা, বুধবার ২৯ জুন ২০২২, ০৯:৩২ অপরাহ্ন
বড় কোম্পানির কর্মীরা টিকা না নিলে প্রতি সপ্তাহে টেস্ট- বাইডেন
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

নতুন করোনাভাইরাসে সংক্রমণ ঠেকাতে বেশ কিছু নতুন পদক্ষেপ ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এসব পদক্ষেপের মধ্যে রয়েছে বড় কোম্পানিতে কর্মরত কর্মীদের সকলকেই বাধ্যতামূলকভাবে টিকা নিতে হবে। আর তা যদি সম্ভব না হয় তাহলে এসব কর্মীদের প্রতি সপ্তাহে পরীক্ষা করে দেখা হবে। এই পদক্ষেপের আওতায় থাকবেন যুক্তরাষ্ট্রের কেন্দ্রী সরকারের অধীনে থাকা কর্মীরাও।

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় প্রেসিডেন্ট জো বাইডেনের উপর মোকাবিলায় পদক্ষেপ নেওয়ার চাপ বাড়ছে। সাড়ে ছয় লাখের বেশি মার্কিনি এই ভাইরাসে মারা গেছে আর হাসপাতালগুলোও সর্বোচ্চ সামর্থ্যের পরীক্ষা দিয়েছে।

প্রেসিডেন্ট জো বাইডেন ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন এই ‘গ্রীষ্ম হবে স্বাধীনতার’ তবে ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে দেশটিতে আক্রান্ত বাড়ছে। বৃহস্পতিবার হোয়াইট হাউজে দেওয়া ভাষণে শ্রম মন্ত্রণালয়কে বেশ কিছু নির্দেশনা দেন। তিনি বলেন, যেসব বেসরকারি প্রতিষ্ঠানে একশ’ বা তার চেয়ে বেশি কর্মী রয়েছে তাদের সব কর্মীর টিকা গ্রহণ বাধ্যতামূলক করতে হবে। অন্যথায় প্রতি সপ্তাহে করোনাভাইরাস টেস্টিং এর নেগেটিভ ফলাফলের প্রমাণ সরবরাহ করতে হবে।

প্রেসিডেন্ট জো বাইডেনের ঘোষণার আওতায় আসবে যুক্তরাষ্ট্রের প্রায় আট কোটি কর্মী। ছয় দফার পরিকল্পনা ঘোষণা করতে গিয়ে বাইডেন বলেন, ‘এটা স্বাধীনতা কিংবা ব্যক্তিগত পছন্দ-অপছন্দের বিষয় নয়, এটা নিজেকে এবং চারপাশের মানুষকে সুরক্ষিত রাখার প্রশ্ন।’

কেন্দ্রীয় সরকারের সুবিধাপ্রাপ্ত প্রায় এক কোটি ৭০ লাখ স্বাস্থ্যকর্মীও নতুন নির্দেশনার আওতায় পড়বেন বলে জানান মার্কিন প্রেসিডেন্ট।

2 responses to “বড় কোম্পানির কর্মীরা টিকা না নিলে প্রতি সপ্তাহে টেস্ট- বাইডেন”

  1. nova88 says:

    … [Trackback]

    […] Here you can find 25234 additional Info to that Topic: doinikdak.com/news/56072 […]

  2. maxbet says:

    … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/56072 […]

Leave a Reply

Your email address will not be published.

x