ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
ভৈরবে ভেজাল গুড় ও মশলার মিলে র‌্যাবের অভিযান
সংবাদদাতা ভৈরব 

 

ভৈরব রানীর বাজার শাহী মসজিদ সংলগ্ন শিমুল পোদ্দাররের গুড় ফেক্টরীতে ভেজাল গুড় তৈরির কারখানায় বিএসটিআই এর অনুমোদন নেই। এখানে চিনির সাথে পানি সোডাসহ অন্যান্য ভেজাল পণ্য মিশিয়ে গুড় তৈরি করছিল। এখানে কারখানার কোন অনুমোদন না থাকায়, কর্মচারিদের স্বাস্থ্য সনদ নেই, মুলত এ যায়গাটা কারখানা করার মত উপযোগী নয়, এসব কারণে তাকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এসময় ১০৫ পাটা ভেজাল গুড় জব্দ করে নদীতে ফেলে দিয়ে তা ধ্বংস করা হয়। এছাড়াও নিম্মমানের হলুদের সাথে চাউল মিশিয়ে অস্বাস্থ্যকর মশলা উৎপাদন করায় রবীন মিয়া মালিকাধীন অবৈধ একটি মশলা কারখানাকে সিলগালা করা হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১৪, ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রাফিউদ্দিন মোহাম্মদ যোবায়েরের ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জুলহাস হোসেন সৌরভের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জুলহাস হোসেন সৌরভ বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে চিনির সাথে ক্ষতিকারক বিভিন্ন কেমিক্যাল মিশিয়ে ভেজাল গুড় উৎপাদন করায় শিমুল পোদ্দারের গুড় কারখানাকে ৮০ হাজার টাকা জরিমানা ও ১০৫ টি গুড়ের পাটা জব্দ করে ধ্বংশ করা হয়। এছাড়াও নিম্মমানের হলুদের সাথে চাউল মিশিয়ে অস্বাস্থ্যকর মশলা উৎপাদন করায় রবীন মিয়ার মশলা কারখানাকে সিলগালা করা হয়েছে। ভেজাল বিরোধী অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

x