ঢাকা, মঙ্গলবার ২৪ মে ২০২২, ০৯:৪৬ অপরাহ্ন
ফের নােয়াখালী কােম্পানীগঞ্জে ১৪৪ ধারা জারি
শাহাদাত হােসেন নােয়াখালী ( কােম্পানীগঞ্জ) প্রতিনিধি :

নােয়াখালী কােম্পানীগঞ্জে রংমালা নামক স্থানে আবারাে আওয়ামীলীগের দুই গুরুপের মধ্যে পাল্টাপাল্টি কর্মসূচির কারনে উপজেলা প্রশাসক ১৪৪ ধারা জারি করেছেন।

আগামীকাল রবিবার নােয়াখালী কােম্পানীগঞ্জে রংমালা বাজারসহ তার আশপাশে ৫ কিলােমিটারের মধ্যে ভাের ৬টা থেকে সন্ধ্যায় ৬টা পূর্যন্ত সকল প্রকার সভা,সমাবেশ,মানববন্ধসহ যাবতীয় কর্মসূচি নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসক।

বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা তাঁর অনুসারি উপজেলা আওয়ামীলীগের সভাপতি
ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল পূর্বে রংমালা দারুস সুন্নাহ সিনিয়র মডেল মাদ্রাসার সভাপতি ছিলেন,উক্ত মাদ্রাসার কমিটির মেয়াদ শেষে, তাঁকে পুনরায় কমিটিতে অন্তভুক্ত না করার কারনে, মেয়র মির্জা প্রতিবাদ সমাবেশের ডাক দেন মাদ্রাসার প্রাঙ্গনে।

অন্যদিকে বাদলের অনুসারি উপজেলা আওয়ামীলীগের মুখপাত্র মাহবুবুর রশিদ মঞ্জু , তাঁর ফেইজবুক লাইভে এসে ৩ তারিখ রােজ শুক্রবার রাত ৯:৩০মিনিটের সময় রংমালা দারুস সুন্নাহ সিনিয়র মডেল মাদ্রাসার প্রিন্সিপাল আব্দুল্লাহ আল মামুনকে অপমান মূলক বক্তব্য প্রদান করার কারেন মেয়র মির্জা বিরুদ্ধে, মঞ্জু প্রতিবাদ সমাবেশের ডাক দেন মাদ্রাসা প্রাঙ্গনে।

১৪৪ ধারা হল বাংলাদেশের ফৌজদারি কার্যবিধি, ১৮৯৮ এর একটি ধারা ভারতীয় ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারার সাথে এক ও অভিন্ন। এই আইনের ক্ষমতা বলে কােন নির্বাহী ম্যাজিষ্ট্রেট কােন এলাকায় একটি নির্দিষ্ট সময়ের জন্য সভা,সমাবেশ করা, আগ্নেয়াস্ত্রে বহনসহ যেকােন কাজ নিষিদ্ধ করতে পারেন, তারই আলােকে বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জা ও তাঁর প্রতিপক্ষ মিজানুর রহমান বাদলের অনুসারি কােম্পানীগঞ্জ উপজেলার আওয়ামীলীগের মুখপাত্র মাহবুবুর রশিদ মঞ্জু সকাল ১০ ঘটিকায় রংমালা একই সময়ে ও একই স্থানে প্রতিবাদ সমাবেশের ডাক দেন,এই জন্য কােম্পানীগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর, উক্ত এরিয়াসহ ৫ কিলােমিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করেন।

Leave a Reply

Your email address will not be published.

x