ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন
ভোলায় রিক্সা চুরির অপবাদে মারধর এবং মোঃ হোসেনের আত্মহত্যার বিচারের দাবি জানিয়েছে বিএনএস
ভোলা প্রতিনিধি
ভোলার লালমোহনে রিকসা চুরির অপবাদে মারধর এবং মোঃ হোসেনের আত্মহত্যার প্রোরচণার বিচারের দাবি জানিয়েছে বরিশাল বিভাগের নাগরিকদের সংগঠন – বরিশাল নাগরিক সংসদ। রিকসা চুরির অপরাধে জনসম্মুখে মারধরের ফলে অপমান সহ্য করতে না পেরে মোঃ হোসেন আত্মহত্যা করেছেন বলে অভিযোগ জানিয়েছে বরিশাল নাগরিক সংসদ ।
ঘটনার নিরপেক্ষ তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছে নাগরিকদের এই সংগঠনটি। বরিশাল নাগরিক সংসদের উপপ্রেস সচিব তাজকিয়া সুলতানা আঁখি কতৃক গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বিবৃতিতে লালমোহনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বরিশাল নাগরিক সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম ফিরোজ মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, সহকারী সাধারণ সম্পাদক আবু তাহের, সহকারী সাধারণ সম্পাদক ও কার্যকরী পরিষদের মুখপাত্র মিরাজুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক এম. স্বজল মাহমুদ, মানবাধিকার বিষয়ক সম্পাদক অপূর্ব কুমার ভক্ত, নাগরিক অধিকার বিষয়ক সম্পাদক কামরুল হাসান এবং সমাজকল্যাণ সম্পাদক ও বিএনএস লিগ্যাল এইড বাংলাদেশ এর উপপরিচালক এ, কে, এম, ইউনুছ আলী।  বিবৃতিতে বরিশাল নাগরিক সংসদের নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, চুরি বা অন্য কোনো অপরাধের জন্য স্থানীয় প্রভাবশালী কতৃক মারধর করা আইন বহির্ভুত কাজ।
নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আইন প্রয়োগকারী সংস্থা ব্যবস্থা নিতে পারে। কিন্তু লালমোহনে চুরির অভিযোগে মোঃ হোসেনকে মারধর করে তাঁর নাগরিক অধিকার লঙ্ঘন করা হয়েছে। আমরা এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাই।

Leave a Reply

Your email address will not be published.

x