ঢাকা, শনিবার ০৪ মে ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদো
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

ফের শুরু হলো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড যাত্রা। পর্তুগালের বাইরে রোনালদোর প্রথম ক্লাবই ছিল ইংলিশ ক্লাবটি। ২০০৩ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত চুক্তির প্রথম মেয়াদের পর ২০০৬ থেকে ২০০৯ সাল পর্যন্ত দ্বিতীয় মেয়াদে চুক্তি করেন ম্যানইউ’র সঙ্গে।

এরপর অবশ্য লম্বা সময়ের জন্য পাড়ি জমান রিয়াল মাদ্রিদে। ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত খেলেন স্প্যানিশ ক্লাবটিতে। প্রায় দশ বছরের দীর্ঘ সময় রিয়ালে থাকার পর ২০১৮ সালে ক্লাব বদল করে চুক্তিসই করেন ইতালিয়ান ক্লাব জুভেন্তাসে। প্রায় তিন বছর ইতালীয় ক্লাবটিতে খেলার পর রোনালদো খুঁজছেন নতুন গন্তব্য।

২০০২ থেকে ২০০৩ (স্পোর্টিং ক্লাব পর্তুগাল) ৩১ ম্যাচ ৫ গোল
২০০৩ থেকে ২০০৯ (ম্যানচেস্টার ইউনাইটেড) ২৯২ ম্যাচ ১১৮ গোল
২০০৯ থেকে ২০১৮ (রিয়াল মাদ্রিদ) ৪৩৮ ম্যাচ ৪৫০ গোল
২০১৮ থেকে ২০২১ (জুভেন্টাস) ১৩৩ ম্যাচ ১০১ গোল

ম্যানচেস্টার সিটি বেশ আগ্রহ দেখালেও শেষ পর্যন্ত তারা আর কুলোয় উঠতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে।

শেষ পর্যন্ত পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডেই ফিরলেন পর্তুগিজ স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদো। নিশ্চিত করেছে ম্যানইউ। ক্লাবটি তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে স্বাগতম জানিয়েছে রোনালদোকে।

এদিকে ইএসপিএন তাদের প্রতিবেদনে উল্লেখ করেছে, হোর্হে মেন্ডেসের কথায় সন্তুষ্ট হতে পারেনি ম্যান সিটি। তাই তারা সরে দাঁড়িয়েছে রোনালদোকে পাওয়ার দৌড় থেকে। আর সুযোগটা নিয়েছে ইউনাইটেড। বলা হচ্ছে বাৎসরিক ২০ মিলিয়ন ইউরোতে তাকে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড এবং সঙ্গে রয়েছে কিছু শর্ত। দলে যোগ দেয়ার আগে পর্তুগালের লিজবনেই হবে রোনালদোর মেডিকেল।

Leave a Reply

Your email address will not be published.

x