ঢাকা, সোমবার ০৬ মে ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
বগুড়ায় একদিনে ১১ জনের প্রাণহানি
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৬ জন ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। জেলার তিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

সোমবার (২৩ আগস্ট) দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক।

জানা গেছে, নতুন করে আরও ৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৭.৬৯ শতাংশ। আর নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৮ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৬ জনের মধ্যে বগুড়ার ২ জন। তারা হলেন, সদরের নূর জাহান (৭৫) ও ইসরাফিল প্রামাণিক (৮৫)। এছাড়া বাকি ৫ জন অন্য জেলার। এনিয়ে জেলায় করোনা শনাক্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ৬৪৭ জন দাঁড়ালো। তবে উপসর্গ নিয়ে ১ হাজারেরও বেশি মানুষ মারা গেলেও জেলা স্বাস্থ্য বিভাগ মোট হিসেব জানায়নি।

ডা. সাজ্জাদ জানান, রোববার (২২ আগস্ট) মোট ২৬০টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে একজনের এবং এন্টিজেন পরীক্ষায় ৩ জন করোনা পজিটিভ ছিলেন। এছাড়া টিএমএসএস ল্যাবে ২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, নতুন আক্রান্ত ৪৬ জনের মধ্যে সদরে ৩৪, সোনাতলায় ২, আদমদীঘিতে ২, দুপচাঁচিয়ায় ২, কাহালুতে ২ এবং সারিয়াকান্দি, ধুনট, শাজাহানপুর ও শেরপুরে একজন করে। বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ২০ হাজার ৭৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯ হাজার ৭৪৩ জন এবং ৩৪১ জন চিকিৎসাধীন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

x