ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
নদী ভাঙন এলাকা ঝুঁকিমুক্ত করতে কাজ করছে সরকার  -পানিসম্পদ উপমন্ত্রী 
শরীয়তপুর প্রতিনিধি:
পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশের ঝুঁকিপূর্ণ এলাকাগুলো ঝুঁকিমুক্ত করার লক্ষ্যে পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।
বুধবার (১৮ আগস্ট) দুপুর ২টার দিকে শরীয়তপুরের জাজিরা উপজেলার নদী ভাঙনকবলিত জাজিরা, পূর্ব নাওডোবা, পালেরচর, বড়কান্দি, বিলাসপুর ইউনিয়নের ভাঙনকবলিত এলাকা পরিদর্শনকালে এবং ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, এ বছর পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের প্রচেষ্টায় হাওড় অঞ্চলের কৃষক সঠিক সময়ে ফসল ঘরে তুলতে পেরেছে। কৃষকের মুখে হাসি ফুটেছে। সারা দেশে নদী ভাঙনকবলিত এলাকাকে ঝুঁকিমুক্ত করতে পর্যায়ক্রমে স্থায়ী প্রকল্প করা হচ্ছে। এর মধ্যেই অনেক ভাঙনকবলিত এলাকা ভাঙনের হাত থেকে রক্ষা পেয়েছে। এর ধারাবাহিকতা অব্যাহত রয়েছে।
প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে স্থায়ী ভাঙনরোধে স্বাস্থ্যবিধি মেনে করোনা দুর্যোগের পূর্বে থেকে শুরু হওয়া স্থায়ী প্রকল্পের কাজ চলমান রয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে সারা দেশে নদী ভাঙনের সমস্যা আর থাকবে না। বঙ্গবন্ধুরকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মকে নিয়ে ভাবেন, তাই আগামীর বাংলাদেশকে নদীভাঙনমুক্ত করতে কাজ করে যাচ্ছেন। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘ডেল্টাপ্লান-২১০০’ বাস্তবায়িত হলে দেশে কোনো ধরনের ভাঙনের সমস্যা থাকবে না। আর জাজিরাকে নদীভাঙনের হাত থেকে রক্ষায় প্রয়োজনীয় সকল কিছু করা হবে।
এসময় উপস্থিত ছিলেন, শরীয়তপুর ০১ আসনের সংসদ সদস্য  ইকবাল হোসেন (অপু) শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান,  সহ আওয়ামীগ,যুবলীগ,ও ছাত্রলীগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

x