ঢাকা, বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
মাতৃত্বকালীন ভাতা দেওয়ার কথা বলে ৫ হাজার টাকা সাবেক মেম্বারের আত্মসাতের অভিযোগ
নাহিদ সরদার, বানারীপাড়া প্রতিনিধি

বরিশালের বানারীপাড়া উপজেলার বাকপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের গোয়াইলবাড়ি অসহায় জাহাঙ্গীর হাওলাদারের স্ত্রী সুরাইয়া বেগমের (৩০) ছবি ও স্বামীর নামে ২৩শে ডিসেম্বর ২০২০ সালে একটি ভিজিডি কার্ড বরাদ্দ দেওয়া হয়।
১৭ আগস্ট মঙ্গলবার সকালে বাকপুর ইউনিয়ন পরিষদে ভিজিডি কার্ডের চাল দেওয়া হচ্ছে এমন তথ্যে খোঁজ নিতে এসে দেখা যায় ইউনিয়ন পরিষদে জমাকৃত ভিজিডি কার্ডে ছবি ও স্বামীর নাম থাকা সত্বেও ফারজানা নামের আঙ্গুলের ছাপে অন্তত ৪বার চাল তুলে নিয়ে যাওয়া হয়েছে ।
বর্তমানের ২নং ওয়ার্ডের মেম্বার সোহেল হাওলাদার সুরাইয়া বেগমের ভিজিডি কার্ডের ছবি দেখে ইউনিয়ন পরিষদে জমাকৃত কার্ড উদ্ধার করে ভুক্তভোগীর অনুপস্থিতিতে এর আগে ৪বার ইউনিয়ন পরিষদ থেকে চাল নিয়ে যাওয়া হয়েছে বলে জানান।
অভিযোগকারী সুরাইয়া বেগম বলেন, গার্মেন্টসে চাকরী করতো আমার স্বামী করোনাকালিন সময়ে গার্মেন্টস বন্ধ হয়ে গেলে দুই ছেলে মেয়েকে নিয়ে বাড়িতে চলে আসি তখন থেকে এলকার শাহাজাহান মেম্বারের দারস্থ হই অনেক বার বলার পরে গত ৮/৯ মাস আগে ভিজিডি কার্ডের জন্য ছবি ও ভোটার আইডি কার্ডের ফটোকপি নিয়ে নেয়।
তিনি আরো বলেন, আমার দেবর ইব্রাহিম হাওলাদের গরীব হওয়ায় তার সন্তানের জন্মের পরে শিশু কার্ডের মাধ্যমে সহয়তা পেতে মেম্বার কে ভাতা করে দিতে বললে তিনি ৫হাজার টাকার বিনিময়ে কার্ডটি করে দিতে পারবে বলে জানালে অসহায় দম্পতিরা অনেক কষ্টে ৫ হাজার টাকা দিয়েও গত ৮ মাসে কোন মাতৃত্বকালীন শিশু কার্ডের কোন হদিস পাননি।
এবিষয়ে বাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান জানান, সাবেক মেম্বারের বিরুদ্ধে
ভুক্তভোগী পরিবারের অভিযোগ শুনেছি বিষয়টি তদন্ত করে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান।
এদিকে ভিজিডি কার্ডে ইউনিয়ন পরিষদে স্বচ্ছতা আনতে ১৭ আগস্ট ২৩৮ জনকে নিজে দাঁড়িয়ে থেকে মনিটরিং করে চাল প্রদান করেন।
অভিযোগের বিষয়ে সাবেক মেম্বার শাহাজাহানের মুঠো ফোনে বলেন ভিজিডি কার্ডের ব্যাপারে ইউনিয়ন পরিষদের নেতৃবৃন্দ অবগত ছিলেন এবং চৌকিদারের মাধ্যমে ফারজানাকে দেওয়া হয় এবং মাতৃত্বকালীন ভাতা দেওয়ার কথা বলে ৫ হাজার টাকা নেওয়ার ব্যাপারে অস্বীকার করেন।।

Leave a Reply

Your email address will not be published.

x