ঢাকা, বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে  জাতীয় শোক দিবস  পালন
এম. মুসলিম চৌধুরী শ্রীমঙ্গল

মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে  জাতীয় শোক দিবস  পালন

মৌলভীবাজার বিভিন্ন অনুষ্টানের মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে জেলা প্রশাসন। রোববার (১৫ আগস্ট) সকালে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ইসলামিক ফাউন্ডেশন এর আয়োজনে ১৯৭৫ এর ১৫ই আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের  সকল শহীদের উদ্দেশ্যে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।

একি সাথে হিন্দু কল্যাণ ট্রাস্টের মৌলভীবাজারের উদ্যোগে বিশেষ পার্থনা ও আলোচনা সভা অনুষ্টিত হয়, সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মৌলভীবাজারের উপপরিচালক মল্লিকা দে। এছাড়াও ১৫ই আগস্টের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিভিন্ন মসজিদে দোয়া অনুষ্টিত হয়।  পরে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে জেলা প্রশাসন, মৌলভীবাজার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মৌলভীবাজার ও বন বিভাগ, মৌলভীবাজার এর আয়োজনে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচি পালিত হয়।

এসময় জেলা প্রশাসক জনাব মীর নাহিদ আহসান মৌলভীবাজার পৌরসভাস্থ শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ করেন এবং রোভার স্কাউট ও অন্যান্যদের মাঝে গাছের চারা বিতরণ করেন। বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবন ও কর্মের গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা সভা অনুষ্টিত হয়। মৌলভীবাজার জেলা প্রশাসনের অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবন ও কর্মের গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা সভায়  প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক, মৌলভীবাজার জনাব মীর নাহিদ আহসান।

 

Leave a Reply

Your email address will not be published.

x