ঢাকা, সোমবার ১৮ অক্টোবর ২০২১, ০৭:৪৯ অপরাহ্ন
‘হাসপাতালগুলো রোগী সংকুলান করতে পারছে না’
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

হাসপাতালগুলো আর রোগী সংকুলান করতে পারছে না জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সরকার পরিস্থিতি উত্তোরণে সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে করোনা ও ডেঙ্গু মোকাবিলার চ্যালেঞ্জ নিয়ে এক গোলটেবিল বৈঠকে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চলতি মাসে দেশে আরও এক কোটি ডোজ করোনার টিকা আসছে। এখন পর্যন্ত দেশের প্রায় পৌনে দুই কোটি মানুষ করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন এবং ৫০ লাখের বেশি মানুষ দ্বিতীয় ডোজ নিয়েছেন।

তিনি বলেন, ভ্যাকসিন নিয়ে আন্তর্জাতিক বাজারে একটা রাজনীতি আছে। আমরা ভাগ্যবান যে শুরুতেই ভ্যাকসিন দেয়ার চেষ্টা করেছিলাম এবং পেয়েছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতিমধ্যে প্রায় পৌনে দুই কোটি লোককে আমরা ভ্যাকসিনেট করতে সক্ষম হয়েছি, ৫০ লাখের বেশি লোক দ্বিতীয় ডোজ নিয়েছেন। আমরা বিভিন্নভাবে ভ্যাকসিন পাচ্ছি। কোভ্যাক্স থেকে আমরা ভ্যাকসিন পাচ্ছি, নিজেরাও কিনছি।

জাহিদ মালেক বলেন, আমাদের ৮০ শতাংশ লোককে ভ্যাকসিন দিতে হলে ২৬ থেকে ২৭ কোটি ভ্যাকসিন লাগবে। এত ভ্যাকসিন আমরা একসঙ্গে পাব না, রাখতেও পারব না। সেজন্য যখন যে ভ্যাকসিন পাওয়া যায়, সেটা আমরা আমরা আনার চেষ্টা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x