ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
১ মিনিটেই দুই ডোজ টিকা দেয়া হলো চা শ্রমিককে
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

হবিগঞ্জের বাহুবলে এক চা শ্রমিকের শরীরে ১ মিনিটের মধ্যে দুই হাতে দুই ডোজ টিকা প্রদান করা হয়েছে। এ ঘটনায় চা শ্রমিককে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এ ঘটনায় জেলাজুড়ে ব্যাপক আলোচনা সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, জেলার বাহুবল উপজেলার পুটিজুরি এলাকার বৃন্দাবন চা বাগানের শ্রমিক রবি কালিন্দী (৫৪) সোমবার (০৯ আগস্ট) দুপুর ১২টার দিকে করোনাভাইরাসের টিকা গ্রহনের জন্য বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে।

এ সময় কর্তব্যরত নার্স চা শ্রমিককে প্রথমে বাম হাতে এক ডোজ টিকা প্রদান করেন। এসময় ওই চা শ্রমিক চেয়ারে বসে থাকলে ১ মিনিটের মধ্যে ওই নার্স সিরিঞ্জে অপর একটি টিকা নিয়ে কিছু বুঝার উঠার আগেই ডান হাতে আরও একটি টিকা প্রদান করেন।

দুই ডোজ টিকা দেয়ার বিষয়টি পাশে থাকা অপর এক ব্যক্তি অবগত করলে তোলপাড় শুরু হয় স্বাস্থ্য কমপ্লেক্সে। সাথে সাথে তাকে পর্যবেক্ষণে নেয়া হয়।

বাহুবল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে উপচে পড়া ভিড় ছিল। টিকাদাতা স্বাস্থ্যকর্মী ও টিকা গ্রহীতার ভুল বুঝাবুঝি এবং অসাবধানতার কারণে ১ মিনিটে দুই ডোজ টিকাদানের ঘটনা ঘটেছে। বিষয়টি জানার সাথে সাথে টিকাগ্রহীতা ওই ব্যক্তিকে পর্যবেক্ষণে নেওয়া হয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় কারও গাফলতি আছে কিনা বিষয়টি তদন্ত করার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: তানিয়া আফরোজকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x