ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন
রাবির সহযোগী অধ্যাপক ফারহানা ইনাম আর নেই
ভাস্কর সরকার (রাবি):

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ফারহানা ইনাম (Farhana Enam) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত শনিবার (০৭ আগস্ট) রাতে নগরীর উপশহর এলাকায় নিজ বাসায় আকস্মিকভাবে তিনি মৃত্যুবরণ করেন।

 

রবিবার (৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে নগরীর সপুরা কবরস্থানে তাঁকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি পিতা, মাতা এবং দুই ভাই-বোন রেখে গেছেন।

 

সহযোগী অধ্যাপক ফারহানা ইনামের  মৃত্যুতে রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোঃ সুলতান-উল-ইসলাম ও উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী এম. জাকারিয়া গভীর শোক প্রকাশ করেছেন। উপাচার্য (রুটিন) বলেন, এ প্রতিভাবান শিক্ষকের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে উচ্চশিক্ষা এবং গবেষণায় অবদান স্মরণীয়, মানুষের মৃত্যু অবধারিত হলেও তাঁর এ অকাল মৃত্যু বিশ্ববিদ্যালয় তথা দেশের জন্য এক অপূরণীয় ক্ষতি।

 

অধ্যাপক ফারহানা ইনাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগ থেকে যথাক্রমে ১৯৯৯ সালে বিএসসি (অনার্স) এবং ২০০০ সালে এমএসসি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যোগ দেন।

Leave a Reply

Your email address will not be published.

x