ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০৭:১১ অপরাহ্ন
তিস্তানদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান বাপ্পী
হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার

তিস্তানদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান বাপ্পী

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের গতিয়াসাম ও বগুড়া পাড়ার তিস্তায় বিলীন হয়ে যাওয়া পরিবার গুলোর খোজ খবর নিতে আজ(৫ আগস্ট) বৃহস্পতিবার দুপুরে রংপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, রংপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক, রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পী তাদের কাছে ছুটে যান। তাদের এই দুঃসময়ে পাশে থেকে তার সাধ্যমতো উপজেলা পরিষদ থেকে সহযোগীতা করার কথা বলেন। ইতিমধ্যে যাদের বসতভিটে নদীগর্ভে বিলীন হয়ে গেছে তাদের প্রতি গভীর সহমর্মিতা জানান।

তিনি উপস্থিত সাংবাদিকদের জানান আপনাদের মাধ্যমে আমি জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী’র কাছে আবেদন জানাই যত দ্রুত সম্ভব তিস্তানদী নিয়ে সরকার যে মেগা প্রকল্প হাতে নিয়েছে সেটার দ্রুত বাস্তবায়নের মাধ্যমে তিস্তার দুই তীর সংরক্ষন করে প্রতি বছর শত শত মানুষের বসতভিটে ভাঙ্গন থেকে রক্ষা করুন। এসময় তার সাথে ছিলেন রাজারহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম সাবু মন্ডল উপস্থিত বিভিন্ন মিডিয়ার সাংবাদিক বৃন্দ সহ স্থানীয় অনেকেই।

উল্লেখ গত ১ মাসে এই দুটি গ্রামে ৩ শতাধিক বসত ভিটে সহ একটি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও একটি মসজিদ তিস্তার পেটে চলে গেছে, হুমকির মুখে রয়েছে পাশ্ববর্তী ইউনিয়ন সহ কয়েক টি গ্রামের প্রায় ১০ হাজার পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x