ঢাকা, রবিবার ২৪ অক্টোবর ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন
রাবি ফার্মেসী বিভাগে নতুন সভাপতি
ভাস্কর সরকার (রাবি):

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের নতুন সভাপতি হিসেবে যোগদান করেছেন অধ্যাপক ড. মো. আজিজ আব্দুর রহমান। বুধবার (৪ আগষ্ট) বিভাগের সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক তার নিকট দায়িত্ব হস্তান্তর করেন।

চলমান করোনা মহামারীর কারণে সীমিত পরিসরে আয়োজিত অনুষ্ঠানে জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমানসহ বিভাগের শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বিদায়ী সভাপতি সদ্য যোগদানকারী সভাপতিকে করোনা নিয়ন্ত্রণে ব্যবহৃত সুরক্ষা সামগ্রী উপহার দেন। দায়িত্বগ্রহণের পর অধ্যাপক ড. মো. আজিজ আব্দুর রহমান বিভাগের একাডেমিক ও গবেষণা কার্যক্রমকে আরও জোরদার করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সংশ্লিষ্ট সকলের সর্বদা দোয়া ও পরামর্শ কামনা করেছেন।

ড. আজিজ আব্দুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ থেকে ১৯৯৭ সালে বিফার্ম ও ১৯৯৮ সালে এমফার্ম ডিগ্রী অর্জন করেন। উভয় পরীক্ষায় তিনি প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করেন।

২০০৭ সালে দক্ষিণ কোরিয়ার কংজু বিশ্ববিদ্যালয় থেকে ন্যাচারাল প্রোডাক্ট কেমিস্ট্রি বিষয়ে পিএইচডি ডিগ্রী অর্জন করার পর ২০০০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন তিনি। ২০১৪ সালে প্রফেসর পদ উন্নতি পান এ অধ্যাপক।

এছাড়া তিনি যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সেন্টার ফর ন্যাচারাল প্রোডাক্ট রিসার্চে ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত পোস্ট-ডক্টরাল গবেষক হিসেবে এবং ২০১৬ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি দক্ষিণ কোরিয়ার রিসার্চ ইন্সটিটিউট অভ বায়োসায়েন্স ও বায়োটেকনোলজিতে ভিজিটিং সায়েন্টিস্ট হিসেবে কর্মরত ছিলেন।

অধ্যাপক আজিজ আব্দুর রহমানের দেশ-বিদেশের খ্যাতনামা জার্নালে সত্তরের অধিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ায় বেশ কয়েকটি আন্তর্জাতিক সম্মেলন গবেষণা প্রবন্ধ ও বক্তব্য উপস্থাপন করেছেন।

One response to “রাবি ফার্মেসী বিভাগে নতুন সভাপতি”

  1. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/43940 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x