ঢাকা, রবিবার ২৪ অক্টোবর ২০২১, ০৯:১২ অপরাহ্ন
বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪২ লাখ ৬৯ হাজার ছাড়িয়েছে
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ কোটি ৯৬ লাখ ৩ হাজার ৩১১ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪২ লাখ ৬৯ হাজার ৬৭৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৯৬ লাখ ৭ হাজার ৫৫ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৬১ লাখ ৭৬ হাজার ৪১৭ জন আর ৬ লাখ ৩১ হাজার ২৯৯ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১৮ লাখ ১০ হাজার ৭৮২ জন এবং মারা গেছেন ৪ লাখ ২৬ হাজার ৩২১ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ২৬ হাজার ৫৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৯ হাজার ৭১৫ জনের।

দেশে করোনাভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২১ হাজার ৬৩৮ জনে। এছাড়াও এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা ১৩ লাখ ৯ হাজার ৯১০ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

One response to “বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪২ লাখ ৬৯ হাজার ছাড়িয়েছে”

  1. … [Trackback]

    […] Read More Information here to that Topic: doinikdak.com/news/43804 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x