ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন
পর্তুগালে প্রবাসীদের জন্য অনলাইনে ৪র্থ ধাপে রেসিডেন্ট কার্ড নবায়নের সুযোগ
Reporter Name

ইউরোপ বাংলা ডেস্কঃ গতকাল পর্তুগিজ অভিবাসন কর্তৃপক্ষ(এসইএফ ) এর ওয়েবসাইটে এ বিষয়ে একটি নোটিশ জারি করা হয় এতে বলা হয় ১লা এপ্রিল থেকে ৩০ শে জুন পর্যন্ত প্রায় ১৬ হাজার  রেসিডেন্ট কার্ড এর মেয়াদ শেষ হবে। যারা গতকাল ২৩ শে মার্চ থেকে অনলাইনে নবায়ন করা সম্ভব হবে। তাছাড়া আগামী ৩১ শে মার্চ যে সকল ব্যক্তিদের রেসিডেন্ট কার্ডের মেয়াদ শেষ হবে তা পরবর্তী তিন মাস পর্যন্ত ভ্যালিড হিসেবে গণ্য করা হবে।

এই রেসিডেন্ট কার্ড নবায়ন কার্যক্রম  ইতিপূর্বে কিছুটা ঝামেলাপূর্ণ ছিলই বলা যায় কেননা এর জন্য একটি পূর্ব প্রস্তুতি নিতে হতো ,মেয়াদ উত্তীর্ণের কাছাকাছি সময়ে অ্যাপয়েন্টমেন্ট নেওয়া এবং হালনাগাদ প্রয়োজনীয় কাগজপত্রাদি সংগ্রহ করা ইত্যাদি। তবে এখন বলতে গেলে তিনটি ক্লিকের মাধ্যমে তা সম্পন্ন করা সম্ভব হচ্ছে।

এখানে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশিরা সন্তোষ প্রকাশ করেছেন কেননা বর্তমান মহামারীর মাঝে রেসিডেন্ট কার্ড নবায়ন কার্যক্রম সহজ হওয়ার কারণে প্রবাসীগন বাংলাদেশে তদের প্রিয়জনের সাথে মিলিত হওয়ার সুযোগ পাচ্ছেন অন্যথায় অপেক্ষার পালাটা আরো বেশি লম্বা হতো তাছাড়া অনেকেরই জরুরী ভ্রমণ করতে হয়েছে অন্যথায় প্রবাসীদের দুর্দশার সীমা ছিল না। তাই এখানে বসবাসকারী সকল প্রবাসী বাংলাদেশিরা পর্তুগিজ সরকারের প্রতি কৃতজ্ঞতা পোষণ করেছেন। Source

Leave a Reply

Your email address will not be published.

x